চট্টগ্রামে পুলিশকে গুলির ঘটনায় গ্রেপ্তার ২

চট্টগ্রামে তল্লাশি চৌকিতে পুলিশকে গুলিবর্ষণকারী হিসেবে দুই এসএসসি পরীক্ষার্থীকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার রাতে অভিযান চালিয়ে মুরাদপুর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে চট্টগ্রাম নগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) আবদুল ওয়ারিশ জানিয়েছেন।

গ্রেপ্তার একজন নগরীর কাজেম আলী উচ্চ বিদ্যালয় থেকে এবার এসএসসি পরীক্ষা দিচ্ছেন। তার বাসা নাসিরাবাদ ৫ নম্বর সড়কে জলিল বিল্ডিং গলিতে। তার বাবা একজন ব্যবসায়ী।

গ্রেপ্তার অন্যজন নাসিরাবাদ বয়েজ হাই স্কুল থেকে এসএসসি পরীক্ষা দিচ্ছেন। তার বাসা নাসিরাবাদ হাউজিংয় সোসাইটির ৫ নম্বর সড়কে। তার বাবা পেশায় ঠিকাদার।

শুক্রবার বিকালের ওই ঘটনার পর এ নিয়ে তিনজনকে গ্রেপ্তার করা হল। মো. হাকিম নামে এক তরুণকে ঘটনার পরপরই গ্রেপ্তার করেছিল পুলিশ।

হামলার ঘটনায় পাঁচলাইশ থানার এসআই নুরুল ইসলাম বাদী হয়ে ১০ জনকে আসামি করে একটি মামলা করেছেন। ওই মামলায় তিনজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে বলে গোয়েন্দা কর্মকর্তা ওয়ারিশ জানান।

শুক্রবার বিকাল ৪টার দিকে নগরীর পাঁচলাইশ থানার ২ নম্বর গেইট এলাকায় ব্যস্ততম সড়কে পুলিশের উপর গুলি চালায় একটি মোটর সাইকেলের আরোহীরা।

পুলিশ তখন জানিয়েছিল, ১৫ থেকে ২০ বছর বয়সী এই কিশোর-তরুণরা ‘ছিনতাইয়ে জড়িত’, সঙ্গে পিস্তল থাকায় ধরা পড়ার ভয়ে চেকপোস্টে তল্লাশির আগেই তারা গুলি চালায়।

গুলিবিদ্ধ পাঁচলাইশ থানার সহকারী উপ-পরিদর্শক আব্দুল মালেক চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন।

পুলিশ ঘটনায় ব্যবহৃত তিনটি মোটর সাইকেল আটক করলেও এখনও কোনো অস্ত্র পায়নি।