বার্তাবাংলা ডেস্ক »

চারদিনের সরকারি সফরে ইতালির রোমে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় সন্ধ্যা পৌনে সাতটায় রোম আন্তর্জাতিক বিমানবন্দর ফিউমিসিনোয় পৌঁছান তিনি।

এর আগে রোববার সকাল ১০টায় প্রধানমন্ত্রী ও তার সফর সঙ্গীদের নিয়ে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইট রোমের উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন। ইন্টারন্যাশনাল ফান্ড ফর অ্যাগ্রিকালচারাল ডেভেলপমেন্ট (ইফাদ)-এর পরিচালনা পর্ষদের বার্ষিক অধিবেশনে যোগ দেবেন প্রধানমন্ত্রী।

ফিউমিসিনো বিমানবন্দরে পৌঁছলে বাংলাদেশের রাষ্ট্রদূত আব্দুস সোবাহান সিকদার প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান। প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে রয়েছেন- অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এবং পররাষ্ট্রমন্ত্রী মাহমদু আলী।

ইফাদ-এর প্রেসিডেন্ট গিলবার্ট এফ হুনগবো’র আমন্ত্রণে প্রধানমন্ত্রী পরিচালনা পর্ষদের ৪১তম বার্ষিক অধিবেশনে যোগদান করবেন। পোপ ফ্রান্সিসের আমন্ত্রণে শেখ হাসিনা হলি সি (ভ্যাটিক্যান সিটি) সফর করবেন। সেখানে তিনি পোপ ফ্রান্সিসের সঙ্গে এবং সেক্রেটারি স্টেট অব ভ্যাটিক্যান সিটি কার্ডিনাল পেইটরো পারোলাইনের সঙ্গে আলাদাভাবে বৈঠক করবেন। আগামী ১৬ ফেব্রুয়ারি বিকেলে প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।

এদিকে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে ইউরোপের বিভিন্ন দেশের নেতাকর্মীরা রোমে জড়ো হয়েছেন। ইতালি আওয়ামী লীগ সভাপতি ইদ্রিস ফরাজী ও সাধারণ সম্পাদক হাসান ইকবালের নেতৃত্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গণসংবর্ধণা দেওয়া হবে।

শেয়ার করুন »

মন্তব্য করুন »