বার্তাবাংলা ডেস্ক »

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচন অবাধ ও সুষ্ঠু হলে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের মেয়র প্রার্থী তাবিথ আউয়াল বিপুল ভোটে জয়ী হবেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, নির্বাচন কমিশন ডিএনসিসির উপ-নির্বাচন সুষ্ঠু ও অবাধ করতে আন্তরিক হলে ধানের শীষের মনোনীত প্রার্থী তাবিথ আউয়াল বিপুল ভোটে জয়ী হবেন। কেননা বিগত ডিএনসিসি নির্বাচন যদি সুষ্ঠু ও অবাধ হলে এবং ক্ষমতাসীন দলের ক্যাডারা ভোট ডাকাতি না করলে তাবিথ আউয়াল জনরায়ে বিজয়ী হতেন।

তিনি বলেন, ‘বিএনপির পক্ষ থেকে আমি ডিএনসিসি নির্বাচনে তাবিথ আউয়ালের পক্ষে ২০ দলীয় জোটসহ সাধারণ জনগণকে তার পাশে দাঁড়াতে ও ভোট দিতে আহ্বান জানাচ্ছি’।

নির্বাচন কমিশনের উদ্দেশে বিএনপির এই নেতা বলেন, ডিএনসিসি নির্বাচন সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ করতে দ্রুত লেভেল প্লেয়িং ফিল্ড এবং রাজনৈতিক সহাবস্থান তৈরির পদক্ষেপ নিন। সেনাবাহিনী মোতায়েন করে ভয়-ভীতিমুক্ত নির্বাচনী পরিবেশ সৃষ্টি করুন।

সাবেক এই ছাত্রনেতা বলেন, বিদেশিদের দয়ার দান আজকের প্রধানমন্ত্রী। তার নেতৃত্বে কখনও অবাধ সুষ্ঠু নির্বাচন হবে না।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জামায়াতে ইসলামীর প্রার্থী আছে, তবে সব ঠিক হয়ে যাবে। নির্বাচন কমিশনের সব প্রক্রিয়া শেষ হলে তাবিথ আউয়ালই ২০ দলীয় জোটের একক প্রার্থী থাকবেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত বিএনপির কেন্দ্রীয় নেতা আবুল খায়ের ভুইয়া, মীর সরাফত আলী সপু, কৃষিবিদ শামসুল আলম তোহা, মুনির হোসেন, আমিনুল ইসলাম প্রমুখ।

শেয়ার করুন »

মন্তব্য করুন »