বার্তাবাংলা ডেস্ক »

সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে সূচনাটা দারুণ হয়েছে বাংলাদেশের মেয়েদের। ঘরের মাঠে নিজেদের প্রথম ম্যাচে তারা একরকম উড়িয়ে দিয়েছে নেপালের মেয়েদের। স্বাগতিক মেয়েরা ৬-০ গোলের বড় জয় ঘরে তুলেছে।

আজ রোববার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচে এই অসাধারণ জয় ঘরে তোলে বাংলাদেশ, তহুরা খাতুন ও অনুচিং মারমার অসাধারণ নৈপূণ্যে। তহুরা এ ম্যাচে হ্যাটট্রিক করে।

ম্যাচের ১১ মিনিটে এগিয়ে যায় বাংলাদেশ। মিডফিল্ডার মনিকা চাকমা লক্ষ্যভেদ করেন। ডি-বক্সের বাইরে থেকে তাঁর চমৎকার শট প্রতিপক্ষের এক ডিফেন্ডারের গায়ে লেগে বল জালে জড়ায়। তিন মিনিট পর ব্যবধান দ্বিগুণ করে ফেলে স্বাগতিক দল। মার্জিয়ার কর্নার থেকে আঁখি খাতুনের বড়ানো বল ধরে আনুচিং মারমা চমৎকার সাইড ভলিতে বল জালে পাঠায়।

৩২ মিনিট তহুরা অনেকটা একাই গোল করে বাংলাদেশকে ৩-০ গোলে এগিয়ে দেয়। প্রথমার্ধের ইজুরি সময়ে আনুচিং দলের পক্ষে চতুর্থ গোল করে।

দ্বিতীয়ার্ধেও একই রূপে ছিল বাংলাদেশের মেয়ার। ৫৭ মিনিটে স্বাগতিকদের গোল ব্যবধান ৫-০ করে তহুরার গোল। ম্যাচে এটি তাঁর দ্বিতীয় গোল। ৭২ মিনিটে তহুরা দলের পক্ষে ষষ্ঠ এবং ব্যক্তিগত তৃতীয় গোল করে হ্যাটট্রিক পূর্ণ করে।

দিনের অন্য ম্যাচে ভারত ৩-০ গোলে ভুটানকে হারিয়েছে। আগামী মঙ্গলবার বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ম্যাচে ভুটানের মুখোমুখি হবে।

শেয়ার করুন »

মন্তব্য করুন »