বার্তাবাংলা ডেস্ক »

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীকে চশমা হিলের পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

মহিউদ্দিন চৌধুরীর বড় ছেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল জানান, শুক্রবার বাদ আসর লালদীঘি ময়দানে জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে তাকে চশমা হিলের পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

শুক্রবার দুপুরের পর তার মরদেহ দলীয় কার্যালয়ের সামনে নেয়া হবে। সেখানে ২০ মিনিট রাখা হবে তার মরদেহ। জনগণের শ্রদ্ধা জানানো শেষে তার মরদেহ নেয়া হবে চট্টগ্রামের লালদীঘি ময়দানে। সেখানে তার জানাজা অনুষ্ঠিত হবে।

শুক্রবার ভোরে চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন মহিউদ্দিন চৌধুরী। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। দীর্ঘদিন ধরে কিডনি সমস্যায় রোগে ভুগছিলেন তিনি।

তার মৃত্যুর খবর শুনে শোকের ছায়া নামে চট্টগ্রামে। বিপুলসংখ্যক নেতাকর্মী ও সাধারণ মানুষ তার বাসার সামনে ভিড় করেন। প্রিয় নেতাকে হারিয়ে অনেকেই কান্নায় ভেঙে পড়েন।

১৯৯৪ সাল থেকে টানা তিনবার চট্টগ্রাম সিটির মেয়র নির্বাচিত হয়ে ১৬ বছর দায়িত্ব পালন করেন মহিউদ্দিন চৌধুরী। তার মেয়াদে চট্টগ্রামের সবচেয়ে বেশি উন্নয়ন হয়। এজন্য চট্টগ্রামবাসীর কাছে তিনি ছিলেন জনপ্রিয় নেতা। তার বাসার গলিটি চট্টগ্রামবাসীর কাছে ‘মেয়র গলি’ হিসেবেই পরিচিত।

শেয়ার করুন »

মন্তব্য করুন »