উপাচার্যের বক্তব্য প্রত্যাহারের দাবি জাবি ছাত্রলীগের » Leading News Portal : BartaBangla.com

বার্তাবাংলা ডেস্ক »

আহসান হাবীব,জাবিঃ

আটককৃত তিন ছাত্রলীগ কর্মীকে ‘শিবির’ বলে উপাচার্যের দেওয়া বক্তব্য প্রত্যাহারের দাবি জানিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা। প্রশাসনের ষড়যন্ত্রমূলক মিথ্যাচার ও প্রহসনের বিরুদ্ধে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে তারা।

রোববার দুপুর সাড়ে ৩টায় বটতলায় জড়ো হয় বিভিন্ন হলের ছাত্রলীগ কর্মীরা। পরে সেখান থেকে বাংলাদেশ ছাত্রলীগ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার ব্যানারে বিক্ষোভ মিছিল বের করে তারা। মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে অমর একুশে পাদদেশে এসে শেষ হয়। এতে ছাত্রলীগের প্রায় ১৫০ এর মত নেতা-কর্মী অংশগ্রহন করেন।

পরে সেখানে অনুষ্ঠিত এক সমাবেশ শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান হলের ছাত্রলীগ নেতা আবদুল কাইয়ুম বিপুল বলেন, আটককৃতদের ব্যাপারে উপাচার্যের আনীত মিথ্যা বক্তব্য প্রত্যাহার করতে হবে।

সমাবেশে বক্তব্য দানকারী অন্যান্যরাও উপাচার্যের বক্তব্যের তীব্র নিন্দা জানিয়ে তা প্রত্যাহারের দাবি জানান।

উল্লেখ্য, গত ১৮ মার্চ অস্ত্র রাখার অভিযোগে তিন ছাত্রলীগ কর্মীকে আটকের পর উপাচার্য অধ্যাপক মো. আনোয়ার হোসেন আটককৃত ছাত্রলীগ কর্মীদের ‘শিবির’ বলে আখ্যা দেন।

একইদিন বিকেলে জাবি ছাত্রলীগের দফতর ও প্রকাশনা সম্পাদক শহীদুল ইসলাম সাইফ সাক্ষরিত এক বিবৃতিতে উপাচার্যের বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তা প্রত্যাহারের দাবি জানানো হয়।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

আমি ফারজানা চৌধুরী তন্বী। লেখালিখি করি ফারজানা তন্বী নামে। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর করার পর আজ প্রায় পাঁচ বছর ধরে লেখালিখির সঙ্গেই আছি। বার্তাবাংলা’য় কাজ করছি সিনিয়র রিপোর্টার হিসেবে। আমার বিশেষ আগ্রহের ক্ষেত্র ফিচার, প্রযুক্তি আর লাইফস্টাইল। ভালো লাগে ভ্রমণ, বইপড়া, বাগান করা আর ইন্টারনেট নিয়ে পড়ে থাকা :)

মন্তব্য করুন »