বার্তাবাংলা ডেস্ক »

গণহত্যা’র দায়ে বর্তমান সরকারকে বিচারের মুখোমুখি করা হবে বলে জানিয়েছেন বিরোধীদলীয় নেতা ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। লাগাতার আন্দোলন দিয়ে সরকারকে অচল করতে পুলিশ, প্রশাসনসহ সর্বস্তরের মানুষকে এক কাতারে দাঁড়ানোর আহ্বান জানান তিনি। এছাড়া আগামীকাল আন্দোলনের নতুন কর্মসূচি আসছে বলেও জানান বিরোধীদলীয় নেতা।

দুদিনের বগুড়া সফরের দ্বিতীয় দিনে রোববার মাটিডালিতে পথসভায় বক্তব্যে এসব কথা বলেন খালেদা জিয়া। বর্তমান সরকারকে লুটেরা, খুনী ও হত্যাকারী উল্লেখ করে তিনি বলেন, নিরীহ মানুষ মেরে সরকার ‘গণহত্যা’ চালিয়েছে। এজন্য সরকারকে বিচারের মুখোমুখি করা হবে বলেও হুঁশিয়ার করে দেন তিনি।

ধর্মীয় সংখ্যালঘূদের ওপর হামলার নিরপেক্ষ তদন্ত দাবি করে খালেদা জিয়া বলেন, এ সরকারের আমলে কোনো ধর্মের মানুষই নিরাপদ নয়। তাই আওয়ামী লীগ সরকারের অধীনে নয়, নির্দলীয় সরকারের অধীনেই নির্বাচন হবে।

সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে তিনি বলেন, শেয়ার বাজার, হলমার্ক, পদ্মা সেতু ইস্যুতে জড়িত মন্ত্রীদের সরকারই ছাড় দিয়েছে।

মাটিডালিতে বিরোধীদলীয় নেতার পথসভাকে কেন্দ্র করে সকাল থেকেই সেখানে ব্যাপক লোকসমাগম হয়। বেলা ১২টার দিকে মঞ্চে ভাষণ দেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

গত ৩ মার্চ বিএনপি-জামাতের হরতালের সময় সহিংসতার নিহত ৩ জনের পরিবারকে সমবেদনা জানান তিনি। সেইসঙ্গে আর্থিক সহায়তাও দেন।

শেয়ার করুন »

মন্তব্যসমূহ »

মন্তব্য করুন »