সিলেট ও যশোরের মনিরামপুরে আধাবেলা হরতাল চলছে » Leading News Portal : BartaBangla.com

বার্তাবাংলা ডেস্ক »

sylet &jassorবার্তাবাংলা রিপোর্ট :: বিশ্বনাথে গত বুধবার হরতালে একজন নিহত হওয়ার ঘটনায় প্রতিবাদে সিলেটে রোববার আধাবেলা হরতাল পালন করছে জামাত। এদিকে, পুলিশের সঙ্গে সংঘর্ষে একজন নিহত হওয়ার প্রতিবাদে যশোরের মনিরামপুরে ১৮ দলের আধাবেলা হরতাল চলছে।

আমাদের সংবাদদাতা জানিয়েছেন, সিলেট বিভাগে ঢিলেঢালাভাবে জামাতের ডাকা আধাবেলা হরতাল চলছে। হরতালে সকাল থেকে জামায়াত-শিবিরের কোনো নেতা কর্মীদের মাঠে দেখা যায়নি।

সকাল থেকে নগরীতে হালকা যানবাহন চলাচল করতে দেখা গেছে। তবে দূরপাল্লার কোনো বাস সিলেট থেকে ছেড়ে যায়নি। ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

হরতালে নাশকতা এড়াতে নগরজুড়ে বিজিবি, র্যা ব ও পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে, গত শুক্রবার জামায়াত-শিবিরের সঙ্গে পুলিশের সংঘর্ষে যুবক নিহত হওয়ার প্রতিবাদে যশোরের মণিরামপুরে ১৮ দলীয় জোটের হরতাল চলছে।

আমাদের সংবাদদাতা জানিয়েছেন, সকাল থেকে হরতাল সমর্থনকারীরা যশোর-সাতক্ষীরা সড়কের বিভিন্ন স্থানে গাছের গুড়ি ফেলে রাস্তা অবরোধ করে রাখে। তারা রাস্তায় খণ্ড খণ্ড মিছিল করে হরতালের সমর্থনে বিভিন্ন স্লোগান দেয়।

উল্লেখ্য, গত শুক্রবার মণিরামপুর উপজেলার জয়পুর গ্রামে আসামি ধরতে গেলে জামাত-শিবিরের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়। সংঘর্ষে আনিছুর রহমান নামে এক যুবক নিহত ও পুলিশসহ অন্তত ৩০ জন আহত হয়।

নিহত আনিছুর রহমানকে জামাতে ইসলামী তাদের সমর্থক দাবি করে ওই দিন সন্ধ্যায় অর্ধদিবস হরতাল আহ্বান করে। পরে বিএনপিসহ ১৮ দলীয় জোট তাতে সমর্থন দেয়।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »