বার্তাবাংলা ডেস্ক »

laying down foundation stone of JU medical Center  02

আহসান হাবীব,জাবিঃ
প্রতিষ্ঠার ৪২ বছর পর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রথম পূর্ণাঙ্গ মেডিক্যাল সেন্টার নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। শনিবার সকাল সাড়ে ৯টায় উপাচার্য অধ্যাপক মো. আনোয়ার হোসেন এ ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

চার তলা বিশিষ্ট ভবনটি বর্তমান জরাজীর্ণ মেডিক্যাল সেন্টারের পাশেই নির্মাণ করা হবে। প্রাথমিকভাবে ১ কোটি ৮ লাখ টাকা ব্যয়ে এক তলা পর্যন্ত নির্মাণ করা হবে জানা যায়। চলতি বছরের মধ্যে এর নির্মাণ কাজ শেষ হবে বলে জানিয়েছে নির্মাণকারী প্রতিষ্ঠান মেসার্স হারুন এন্ড ব্রাদার্স।

এ সময় উপাচার্য বলেন, প্রতিষ্ঠার পর থেকে বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামোগত অনেক বিস্তৃতি ঘটলেও মেডিক্যাল সেন্টারটির কোন উন্নয়ন হয়নি। তাই একটি পূর্ণাঙ্গ মেডিক্যাল সেন্টার প্রতিষ্টা করা প্রয়োজন।

এছাড়া তিনি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও সমাজের বিত্তশালীদের এক্ষেত্রে এগিয়ে আসার আহবান জানান।
একটি আবাসিক বিশ্ববিদ্যালয় হওয়া সত্ত্বেও ক্যাম্পাসে কোন পূর্ণাঙ্গ মেডিকেল সেন্টার না থাকায় বিভিন্ন সময় ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষার্থীরা। ২০১২ সালের জানুয়ারীতে জুবায়ের হত্যা পরবর্তী আন্দোলনে আন্দোলনরত শিক্ষার্থীদের অন্যতম দাবি ছিল একটি পূর্ণাঙ্গ মেডিক্যাল সেন্টার স্থাপন করা।

রেজিস্ট্রার আবু বকর সিদ্দিকের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন সিন্ডিকেট সদস্য অধ্যাপক মুহম্মদ হানিফ আলী, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক অজিত কুমার মজুমদার, প্রধান চিকিৎসা কর্মকর্তা ডা. এটিএম আবদুল হান্নান, জাবি সাংস্কৃতিক জোটের সভাপতি কলি মাহমুদ প্রমুখ। বক্তারা এতে আধুনিক চিকিৎসা যন্ত্রপাতি সংযোজনের পাশাপাশি এর সুষ্ঠু ব্যবস্থাপনার উপর জোর দেন।

শেয়ার করুন »

মন্তব্য করুন »