বার্তাবাংলা ডেস্ক »

এস কে সিনহার পদত্যাগ নিয়ে সেনাবাহিনীকে জড়িয়ে ‘বানোয়াট’ প্রতিবেদন প্রকাশের অভিযোগে গ্রেপ্তার ময়মনসিংহের একটি অনলাইন পোর্টালের দুই কর্মীকে জিজ্ঞাসাবদের জন্য হেফাজতে নেওয়ার আদেশ দিয়েছে আদালত। ময়মনসিংহের বিচারিক হাকিম বিল্লাল হোসাইন মঙ্গলবার রাতে এ আদেশ দেন।

এর আগে ত্রিশাল থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা করে তাতে তাদের গ্রেপ্তার দেখানো হয় বলে জানান জেলা গোয়েন্দা পুলিশের ওসি আশিকুর রহমান।

আশিকুর রহমান জানান, লায়েস মন্ডল (২৬) ও মো. ছাবিদকে (২০) রাতে সাড়ে ৯টার দিকে আদালতে হাজির করে ১০ দিন করে হেফাজতের (রিমান্ড) আবেদন করা হয়।

“শুনানি শেষে আদালত দুই আসামির প্রত্যেকের সাতদিন করে রিমান্ড মঞ্জুর করেন।”

আশিকুর রহমান আরও জানান, মামলায় লায়েস ও ছাবিদসহ চার আসামির নাম উল্লেখ করা হয়েছে এবং আরও ৭/৮ জনকে অজ্ঞাত আসামি দেখানো হয়।

ত্রিশালনিউজ ডটকম নামের ওই পোর্টালে গত ১৬ নভেম্বর ‘স্বজনদেরকে আটক করে মেরে ফেলার হুমকি, সিনহার পদত্যাগ’ শিরোনামে ওই ‘মিথ্যা, ভিত্তিহীন, বিভ্রান্তিকর, মনগড়া ও বানোয়াট’ সংবাদ প্রকাশ করার অভিযোগ ওঠে এ দুজনের বিরুদ্ধে।

সোমবার গভীর রাতে ত্রিশাল উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

গ্রেপ্তার লায়েস ওই পোর্টালের অন্যতম অ্যাডমিন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার আইডি থেকেই ওই প্রতিবেদন প্রকাশ করা হয়েছে বলে ‘স্বীকার করেছেন’ বলে পুলিশ জানিয়েছে।

শেয়ার করুন »

মন্তব্য করুন »