বার্তাবাংলা ডেস্ক »

চন্ডিকা হাথুরুসিংহের আশা তাহলে ছেড়েই দিয়েছে বিসিবি! তাঁকে কোচ হিসেবে পাওয়ার আশা তো বটেই, হাথুরুসিংহে অন্তত আরেকবার বাংলাদেশে আসবেন, সে আশাও। শ্রীলঙ্কান এই কোচের দিক থেকে পাওয়া সর্বশেষ আভাস নাকি সে রকমই। ‘বিদায়’ বলতেও বাংলাদেশে আসতে চান না হাথুরুসিংহে। দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে কোচের প্রতিবেদন, তিনি কী কারণে হঠাৎ দায়িত্ব ছাড়লেন—এসব তাই তাঁর কাছ থেকে সামনাসামনি জানার সম্ভাবনা এখন সামান্যই।

হাথুরুসিংহে আর বাংলাদেশের কোচ থাকছেন না, সেটি আগেই নিশ্চিত হয়ে গেছে। শ্রীলঙ্কা ক্রিকেটের সঙ্গে তাঁর কথাবার্তা মোটামুটি পাকা। কিন্তু বিসিবি সভাপতি নাজমুল হাসান বলেছিলেন, ১৫ নভেম্বরের পর হাথুরুসিংহে ঢাকায় আসবেন। তাঁর পদত্যাগের বিস্তারিত কারণ জানা যাবে তখনই। এখন বিসিবিও সে আশা আর করছে না। বাংলাদেশের ক্রিকেটে ‘হাথুরুসিংহে অধ্যায়’ শেষ বলেই ধরে নিচ্ছে তারা। অবশ্য মিরপুরে বিসিবি সভাপতি কালও বলেছেন, হাথুরুসিংহে নাকি আরও কিছুদিন পর বাংলাদেশে আসবেন বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরীকে।

নতুন কোচ কে হচ্ছেন, প্রশ্নটা প্রাসঙ্গিকভাবেই আসে। তবে সে প্রশ্নের উত্তর এখনো জানা নেই বোর্ডের। সূত্র জানিয়েছে, নতুন কোচ খোঁজার যে সংক্ষিপ্ত তালিকা, সেটিও নাকি এখনো তৈরি হয়নি। আপাতত বোর্ডের পরিকল্পনা, শ্রীলঙ্কা সিরিজটা স্থানীয় কোনো অন্তর্বর্তীকালীন কোচ দিয়ে চালানো। দায়িত্বটা পেতে পারেন বিসিবি পরিচালক খালেদ মাহমুদ। এর আগে জাতীয় দলের সহকারী কোচ হিসেবে কাজ করার অভিজ্ঞতা আছে বিপিএলের দল ঢাকা ডায়নামাইটসের এই কোচের। সংবাদমাধ্যমে মাহমুদও বলেছেন, অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব পেলে তিনি তা নিতে প্রস্তুত। বিসিবি সভাপতি নাজমুল হাসানের কথায়ও মিলল এরই আভাস, ‘শ্রীলঙ্কা সিরিজ শুরু হওয়ার আগে আমরা যদি বাইরের কোচ না আনি, তাহলে অবশ্যই স্থানীয় কেউ কোচ হবে। খালেদ মাহমুদ (সুজন) আছে। তার সম্ভাবনাই সবচেয়ে বেশি।’

শেয়ার করুন »

মন্তব্য করুন »