বার্তাবাংলা ডেস্ক »

মানুষের নানান শখ থাকে। এগুলোর মধ্যে কিছু শখ অন্যদের কাছে উদ্ভট বলে মনে হয়। ইতালির সালেরনো শহরের মারিয়া লুসিয়া মুগনোর শখটা একটু ব্যতিক্রমই। নিজের গাড়ির পুরোটাই তিনি ঢেকে ফেলেছেন চুল দিয়ে।

মারিয়া পেশায় হেয়ারস্টাইলিস্ট। নিজের ফিয়াট-৫০০ মডেলের গাড়ির পুরোটাই তিনি সাজিয়েছেন মানুষের চুল দিয়ে। এর জন্য কম ঝক্কি পোহাতে হয়নি তাঁকে। সুদূর ভারত থেকে ২৬৪ পাউন্ড চুল নিয়ে গেছেন তিনি। গাড়ির ভেতরে-বাইরে চুল দিয়ে ঢেকে ফেলতে তাঁর সময় লেগেছে দেড় শ ঘণ্টার বেশি সময়। স্থানীয় একটি টেলিভিশন চ্যানেলকে তিনি বলেন, ‘আমার বন্ধু ভাবতেই পারেনি, আমি একটি গাড়ি সত্যিকারের চুল দিয়ে ঢেকে ফেলতে পারব। তার এই অবিশ্বাসই আমাকে উদ্বুদ্ধ করেছে। কাজটা যখন শেষ করলাম, সে তো অবাক হয়ে গেল।’

গাড়ির ভেতরে-বাইরে—এমনকি আসনগুলো এবং স্টিয়ারিং চুল দিয়ে ঢেকে ফেললেও ইঞ্জিনটাকে ছেড়ে দিয়েছেন মারিয়া। তাঁর মতে, ইঞ্জিনে চুল সংযোজন করলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে। মারিয়া বলেন, তাঁর গাড়িটি প্রথম দেখার পর মানুষ হকচকিয়ে যায়।

গাড়িটি পোষা প্রাণীর মতোই যত্ন করেন মারিয়া। নিয়মিত শ্যাম্পু দিয়ে গাড়ির চুল ধোয়া হয়। আঁচড়ানোও হয়। বিন্যাস এদিক-সেদিক হলে বাড়তি চুল ছাঁটেন বলেও জানান মারিয়া।

শেয়ার করুন »

মন্তব্য করুন »