বার্তাবাংলা রিপোর্ট »

অনলাইন নিউজ পোর্টাল পূর্বপশ্চিমবিডি.নিউজের সিনিয়র রিপোর্টার ও নরসিংদী জেলা সাংবাদিক সমিতি, ঢাকা-এর দপ্তর ও প্রচার সম্পাদক উৎপল দাসের সন্ধান দেওয়ার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীকে স্মারকলিপি প্রদান করেছে নরসিংদী জেলা সাংবাদিক সমিতি ঢাকা।

স্মারকলিপিতে আগামী ৭২ ঘণ্টার মধ্যে তাকে খুজেঁ বের করার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর সকল বিভাগকে নির্দেশনা দেওয়ার অনুরোধ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে বিক্ষোভ সমাবেশ শেষে মিছিল নিয়ে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে এ স্বারকলিপি দেওয়া হয়।

স্মারকলিপি গ্রহণ করেন স্বরাষ্ট্রমন্ত্রীর একান্ত সচিব ড. হারুন অর রশিদ। স্মারকলিপি হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন সমিতির সভাপতি মনির হোসেন লিটন, বিএফইউজের মহাসচিব ওমর ফারুক, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাবান মাহমুদ, নরসিংদী জেলা সাংবাদিক সমিতির সহ সভাপতি মনিরুল ইসলাম, সাধারণ সম্পাদক গ্যালমান শফি, যুগ্ম সম্পাদক মিয়া হোসেন।

এর আগে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশে একাত্মতা ঘোষণা করে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। সমাবেশে ডিইউজে সভাপতি শাবান মাহমুদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএফইউজে সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল। আরও বক্তব্য রাখেন ডিইউজে সাধারণ সম্পাদক সোহেল হায়দার, ডিআরইউ সাবেক সহ সভাপতি আজমল হক হেলাল প্রমুখ।

সমাবেশে শেষে বিক্ষোভ মিছিল সচিবালয়ের প্রধান ফটক পর্যন্ত গিয়ে একটি প্রতিনিধি দল স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে স্মারকলিপি দাখিল করেন।

প্রসঙ্গত, গত ১০ অক্টোবর দুপুর ১টার দিকে কাজ শেষে অফিস থেকে বের হন উৎপল দাস। এরপর থেকেই তিনি নিখোঁজ। এগারো তারিখ থেকে তিনি অফিসে আসেন নি। এ ঘটনায় মতিঝিল থানায় অফিসের পক্ষ থেকে ও পরিবারের পক্ষ থেকে পৃথক দু‘টি সাধারণ ডায়েরি করা হয়েছে।

শেয়ার করুন »

মন্তব্য করুন »