ভৈরবে প্রথম জানাজা সম্পন্ন : সর্বস্তরের মানুষের শ্রদ্ধা » Leading News Portal : BartaBangla.com

বার্তাবাংলা ডেস্ক »

jilllur rahmanবার্তবাংলা রিপোর্ট :: প্রয়াত রাষ্ট্রপতি মোহাম্মদ জিল্লুর রহমানের প্রথম নামাজে জানাজা শুক্রবার সকাল ১০টা ৮ মিনিটে ভৈরবে হাজী আসমত কলেজ মাঠে অনুষ্ঠিত হয়। জানাজা শেষে তার মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন সর্বস্তরের মানুষ। শ্রদ্ধা নিবেদন শেষে জিল্লুর রহমানের মরদেহ কলেজ মাঠ থেকে হেলিপ্যাডে নিয়ে যাওয়া হচ্ছে।

বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণী-পেশার লাখো মানুষ রাষ্ট্রপতি অর্থাৎ, তাদের প্রিয় জিল্লুর ভাইয়ের জানাজায় শরিক শরিক হন। নামাজে জানাজা পড়ান ভৈরব জামে মসজিদের খতিব হাফেজ মোহাম্মদ জামান। পরে তিনি মোনাজাত পরিচালনা করেন। এ সময় তার রুহের মাগফেরাত কামনা করা হয়।

রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের নামাজে জানাজায় অংশ নিতে শুধু ভৈরববাসী নয়, কিশোরগঞ্জ ও আশপাশের জেলা থেকে মানুষ আসন স্রোতের মতো। নেত্রকোনা, কুমিল্লা, সিলেট, শেরপুর, নরসিংদী থেকে হাজারো মানুষ আসেন।

এর আগে সকাল সাড়ে ৯টার দিকে সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) থেকে হেলিকপ্টারযোগে রাষ্ট্রপতির মরদেহ ভৈরবে নিয়ে যাওয়া হয়। সেখানে আসমত আলী কলেজের মাঠে তাকে প্রায় ৪০ মিনিট রাখা হয়।

ঢাকায় আনার পর দুপুর আড়াইটায় রাজধানীর জাতীয় ঈদগাহ ময়দানে দ্বিতীয় জানাজা শেষে বিকেল ৫টায় বনানী কবরস্থানে জিল্লুর রহমানের দাফন সম্পন্ন হবে। স্ত্রী আইভি রহমানের কবরেই রাষ্ট্রপতিকে সমাহিত করা হবে।

এর আগে বৃহস্পতিবার একটি বিশেষ বিমানযোগে সিঙ্গাপুর থেকে রাষ্ট্রপতির মরদেহ হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। এরপর রাষ্ট্রপতির মরদেহ বঙ্গভবনে নিয়ে যাওয়া হয়। সেখানে রাষ্ট্রপতিকে গার্ড অব অনার দেয়া হয়।

এছাড়া ফুল দিয়ে রাষ্ট্রপতিকে শ্রদ্ধা জানান অস্থায়ী রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বিরোধীদলের নেতা খালেদা জিয়া। শোকাবহ পরিবেশে প্রয়াত রাষ্ট্রপতির প্রতি শ্রদ্ধা জানান প্রধান বিচারপতি, মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য, কূটনৈতিক মিশনগুলোর প্রতিনিধিসহ সর্বস্তরের মানুষ।

উল্লেখ্য, রাষ্ট্রপতি মোহাম্মদ জিল্লুর রহমান বাংলাদেশ সময় বুধবার বিকেল ৪টা ৪৭ মিনিটে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »