বার্তাবাংলা ডেস্ক »

আগামী বিশ্ব ইজতেমার প্রথম পর্ব ১২ জানুয়ারি শুরু হয়ে শেষ হবে ১৪ জানুয়ারি এবং দ্বিতীয় পর্ব ১৯ জানুয়ারি থেকে শুরু হয়ে ২১ জানুয়ারি পর্যন্ত চলবে।

বিশ্ব ইজতেমা নিয়ে সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আইন শৃঙ্খলা বিষয়ক এক সভা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল একথা জানিয়েছেন।

নিরাপত্তার বিষয়ে তিনি সাংবাদিকদের বলেন, পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি একটি কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষে বসে নিরাপত্তা দেখভাল করবেন। অন্যান্য আইন শৃঙ্খলা বাহিনী এই নিয়ন্ত্রণ কক্ষের সঙ্গে সমন্বয় করে কাজ করবেন।

“নিরাপত্তার জন্য যা যা ব্যবস্থা করা প্রয়োজন, তা আমরা করেছি এবং সাত দিন আগে জানিয়ে দেওয়া হবে কোন কোন জেলার পার্কিং স্থান কোথায় কোথায় থাকবে।”

যেসব দেশে বাংলাদেশের দূতাবাস নেই, সেসব দেশের নাগরিকরা বাংলাদেশে ৩০ দিনের অন অ্যারাইভাল ভিসা পাবে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

রোহিঙ্গারা ইজতেমায় অংশ নিতে পারবেন কি না- সাংবাদিকদের এ প্রশ্নের উত্তরে তিনি বলেন, “রোহিঙ্গারা বিদেশি নাগরিক, সুতরাং বিদেশি নাগরিকরা যে প্রক্রিয়ায় ইজতেমায় অংশ নেবেন, তাদেরও সেই প্রক্রিয়ার মধ্য দিয়ে আসতে হবে।”

সভায় পুলিশের মহাপরিদর্শক (আইজি) এ কে এম শহীদুল হক, র‍্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়া উপস্থিত ছিলেন।

শেয়ার করুন »

মন্তব্য করুন »