গণজাগরণের প্রতি সংহতি প্রকাশ করে ভারতের কৈলাসহরে র‌্যালি ও সভা » Leading News Portal : BartaBangla.com

বার্তাবাংলা ডেস্ক »

Kailashahar 1

এস এ  চৌধুরী,মৌলভীবাজার::ঢাকার গণ জাগরণ মঞ্চের চলমান আন্দোলন ও কর্মসূচীর প্রতি সংহতি প্রকাশ করে ও যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবীতে-ভারতের উত্তর ত্রিপুরার জেলা সদর কৈলাসহরে বিশাল র‌্যালি ও সভা অনুষ্ঠিত হয়। গত সোমবার বিকাল সাড়ে ৫ টায় কৈলাসহর মোটর ষ্ট্যান্ড এলাকায় এ কর্মসূচী পালন করা হয়।
কৈলাসহর সংস্কৃতি পরিষদের সদস্য সচিব বিশ্বরুপ গোস্বামী মুঠোফোনে জানান, কৈলাসহর একটি বাঙ্গালী অধ্যূষিত এলাকা। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধ চলাকালে কৈলাসহরকে কেন্দ্র করে ৪ নম্বর সেক্টর গঠন করা হয়েছিল। মুক্তিযুদ্ধের মহান সেনানী মরহুম এম, এ, জি ওসমানী, সাবেক পররাষ্ট্রমন্ত্রী মরহুম আব্দুস সামাদ আজাদসহ অনেক নেতৃবৃন্দ এখানে অবস্থান করে মুক্তিযুদ্ধ পরিচালনা করেছিলেন। বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার প্রতি এ শহরের সমর্থন ও শ্রদ্ধাবোধ অনেক বেশী। সে জন্য বাংলাদেশের স্বাধীনতার বিরুদ্ধে অবস্থান করে রাজাকার আল বদররা যে যুদ্ধাপরাধ করেছে, বাংলাদেশে গণ হত্যা চালিয়েছে ও মা বোনদের সভ্রম লুন্ঠন করেছে তাদের অবশ্যই ফাঁসি দিতে হবে। এ দাবীর প্রতি সমর্থন জানিয়ে গত সোমবার বিকালে কৈলাসহর সংস্কৃতি পরিষদ, সিপিএম ছাত্র ও যুব মুর্চার সমন্বয়ে র‌্যালি করে সবশেষে সভা করা হয়।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

আমি ফারজানা চৌধুরী তন্বী। লেখালিখি করি ফারজানা তন্বী নামে। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর করার পর আজ প্রায় পাঁচ বছর ধরে লেখালিখির সঙ্গেই আছি। বার্তাবাংলা’য় কাজ করছি সিনিয়র রিপোর্টার হিসেবে। আমার বিশেষ আগ্রহের ক্ষেত্র ফিচার, প্রযুক্তি আর লাইফস্টাইল। ভালো লাগে ভ্রমণ, বইপড়া, বাগান করা আর ইন্টারনেট নিয়ে পড়ে থাকা :)

মন্তব্য করুন »