প্রধানমন্ত্রীর বক্তব্য রাজনৈতিক শিষ্টাচার বিবর্জিত: ফখরুল

বার্তাবাংলা ডেস্ক :: আওয়ামী লীগের জনসভায় বিরোধীদলীয় নেতা সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যকে রাজনৈতিক শিষ্টাচার বিবর্জিত বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার নয়াপল্টনের দলীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, ‘প্রধানমন্ত্রীর বক্তব্য সব সময়ই এ ধরনের শিষ্টাচার বিবর্জিত থাকে। প্রধানমন্ত্রীর মুখ থেকে আমরা আজ যে ভাষায় কথা শুনেছি এ ভাষা জাতি আশা করে না।’

বিএনপির ভারপ্রাপ্ত সম্পাদক আরো বলেন, ‘প্রধানমন্ত্রীর মুখে এ কথা মানায় না। কারণ আমরা ভুলে যাইনি তিনি যখন বিরোধী দলে ছিলেন, চট্টগ্রামে গিয়ে বলেছিলেন, একটি লাশের বদলে আমাকে ১০টি লাশ এনে দিতে হবে। আমরা ভুলে যায়নি, বিরোধী দলে যখন ছিলেন তখন তারা (আওয়ামী লীগ) গান পাউডার দিয়ে ১১ জনকে হত্যা করেছিল। আমরা ভুলে যাইনি রক্ষীবাহিনীর হাতে ৭২ থেকে ৭৫ পর্যন্ত দেশে ৪০ হাজার তরুণের প্রাণ গিয়েছিল’।

এ সময় ১৮ দলের হরতালে মানুষ স্বতঃস্ফুর্তভাবে সাড়া দিয়েছে উল্লেখ করে তিনি বলেন, অত্যাচার নির্যাতন সত্ত্বেও গণআন্দোলনের মাধ্যমে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন আয়োজনে সরকারকে বাধ্য করা হবে।

এর আগে বিকালে সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ আয়োজিত এক সমাবেশে বিরোধীদলীয় নেতা খালেদা জিয়াকে উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী অভিযোগ করেন, রক্ত নিয়ে তিনি ক্ষমতায় যেতে চান।