আত্মহত্যা করলেন লিনকিন পার্কের বেনিংটন

জনপ্রিয় মার্কিন হার্ড রক ব্যান্ড লিনকিন পার্কের ভোকাল চেস্টার বেনিংটন (৪১) আত্মহত্যা করেছেন। বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ৯টায় লস অ্যাঞ্জেলসের ফ্লাটে ঝুলন্ত অবস্থায় বেনিংটনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। সেখানে তিনি একাই থাকতেন।

লস অ্যাঞ্জেলস পুলিশ জানিয়েছেন, পুরো ঘটনাটি তারা তদন্ত করে দেখছে। গেল মে মাসে বেনিংটনের কাছের বন্ধু আরেক জনপ্রিয় সঙ্গীতশিল্পী ক্রিস কর্নেল আত্মহত্যা করেন। বৃহস্পতিবার (২০ জুলাই) ছিল ক্রিস কর্নেলের ৫৩তম জন্মদিন। এদিনই পৃথিবীকে বিদায় বললেন বেনিংটন। মে মাসে কর্নেলের শেষকৃত্যে পারফর্মও করেছিলেন বেনিংটন।

ছিলেন একজন আমেরিকান গায়ক, গানলেখক এবং অভিনেতা। তিনি বহুল পরিচিত লিনকিন পার্কের সহযোগী গান লেখক ও ভোকাল হিসেবে ছিলেন। এছাড়া দুটি রক ব্যান্ড ডেড বাই সানরাইজ ও স্টোন টেম্পল পাইলটসের কারণেও পরিচিত ছিলেন।

এ ধরনের আরও কন্টেন্ট

উল্লেখ্য, চেস্টার বেনিংটন পরিচিতি লাভ করেন ২০০০ সালে লিনকিন পার্কের প্রথম অ্যালবাম হাইব্রিড থিওরিতে ভোকাল হিসেবে গান গাওয়ার মাধ্যমে, যেটি ব্যাপক বাণিজ্যিক সাফল্য অর্জন করেছিল। অ্যালবামটি ২০০৫ ওই সময়ে সেরা বিক্রিত অ্যালবাম ছিল। এই অ্যালবামের মতো সামান্য কিছু অ্যালবামই আছে যা সফল হিসেবে এত বিক্রি হয়েছে। লিনকিন পার্কের পরবর্তী স্টুডিও অ্যালবামগুলো হলো মিটিওরা, মিনিটস টু মিডনাইট, এ থাউজ্যান্ড সানস এবং লিভিং থিংস। এগুলো প্রকাশ পেয়েছে যথাক্রমে ২০০৩, ২০০৭, ২০১০ এবং ২০১২ সালে।

বেনিংটন সাইড প্রজেক্ট হিসেবে ২০০৫ সালে তার নিজের ব্যান্ড ডেড বাই সানরাইজ-এর আবির্ভাব ঘটান। এই ব্যান্ডটির আত্মপ্রকাশমূলক অ্যালবাম আউট অব অ্যাশেজ ২০০৯ সালের অক্টোবরের ১৩ তারিখে প্রকাশ পায়। বেনিংটনকে ‘শ্রেষ্ঠ ১০০ হেভি মেটাল ভোকালিস্ট’-এর তালিকায় স্থান দেয় হিট প্যারাডার।

এ ধরনের আরও কন্টেন্ট