মৌলভীবাজারে- বঙ্গবন্ধুর জন্মদিনে বণ্যপ্রাণী অবমুক্ত » Leading News Portal : BartaBangla.com

বার্তাবাংলা ডেস্ক »

Pic---Kamalgonj (Lawachora)এস এ চৌধুরী,মৌলভীবাজার:: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম দিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে জেলার কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যানে মেছোবাঘসহ নানা জাতের বণ্যপ্রাণী অবমুক্ত করা হয়। গতকাল রোববার বিকাল ৩ টায় লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভিতর এসব বণ্যপ্রাণী অবমুক্ত করা হয়। লাউয়াছড়া বনের জানকীছড়ায় প্রাণীগুলো আনুষ্ঠানিকভাবে অবমুক্ত করেন মৌলভীবাজার জেলা প্রশাসক মো: কামরুল হাসান।
বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন সূত্রে জানা যায়, বিভিন্ন স্থানে মানুষের হাতে ধরা পড়ে এ সেবা ফাউন্ডেশনে সেবা যতœ শেষে গতকাল রোববার লাউয়াছড়া জাতীয় উদ্যানে মোট ১৮টি প্রাণী অবমুক্ত করা হয়। অবমুক্ত অনুষ্ঠানে মৌলভীবাজারের জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান,কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রকাশ কান্তি চৌধুরী, বিভাগীয় বন কর্মকর্তা (বণ্যপ্রাণী) মো: মাহবুবুর রহমান, প্রাণী প্রেমী সীতেশ রঞ্জন দে ও বন বিভাগের উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
অবমুক্ত করা প্রানীর মাঝে ছিল ২ টি মেছো বাঘ, ৩ টি গন্ধগকুল, ১টি অজগর সাপ, ৩ টি বন বিড়াল, ১ টি গুই সাপ, ১ টি শিয়াল, ২ টি লক্ষ্মী পেঁচা, ১ টি বানর ও ৪টি অতিথি পাখি।
বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রাণীবিদ সীতেশ রঞ্জন দে জানান, বন্যপ্রানী যখন লোকালয়ে বেরিয়ে আসে তখন মানুষের তাড়া খেয়ে ও নানা কারণে আহত হয়ে ধরা পড়ে। এসব প্রাণী তার সেবাশ্রমে সেবা যতœ করে পরবর্তীতে আবার লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করা হয়।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

আমি ফারজানা চৌধুরী তন্বী। লেখালিখি করি ফারজানা তন্বী নামে। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর করার পর আজ প্রায় পাঁচ বছর ধরে লেখালিখির সঙ্গেই আছি। বার্তাবাংলা’য় কাজ করছি সিনিয়র রিপোর্টার হিসেবে। আমার বিশেষ আগ্রহের ক্ষেত্র ফিচার, প্রযুক্তি আর লাইফস্টাইল। ভালো লাগে ভ্রমণ, বইপড়া, বাগান করা আর ইন্টারনেট নিয়ে পড়ে থাকা :)

মন্তব্য করুন »