ফেনীর দাগনভুঁইয়ায় পিকেটারের হামলায় ট্রাকচালক নিহত » Leading News Portal : BartaBangla.com

বার্তাবাংলা ডেস্ক »

feni hortalবার্তাবাংলা ডেস্ক :: সারাদেশে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলের ডাকা দুই দিনব্যাপী হরতালের প্রথম দিন সোমবার ফেনীর দাগনভুঁইয়ায় পিকেটারের হামলায় ট্রাকচালক মারা গেছেন। হরতালে বিভিন্ন জায়গায় সংঘর্ষে এ পর্যন্ত ৪৮ জন আহত হয়েছেন। আর আটক করা হয়েছে ৩৩ জনকে।

খুলনা : সকালে খুলনায় হরতালের সমর্থনে মিছিল বের করলে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধে। এ সময় পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে পিকেটাররা।

নারায়ণগঞ্জ: হরতালের সমর্থনে পিকেটাররা মিছিল বের করলে পুলিশের ধাওয়ায় তা ছত্রভঙ্গ হয়ে যায়।

ভোলা:

ভোলা-বরিশাল মহাসড়কে টায়ার জ্বালিয়ে ও গাছের গুঁড়ি ফেলে সড়ক অবরোধ করে হরতাল সমর্থকরা। বেশ কয়েকটি যানবাহন ভাঙচুর করেছে।

সিরাজগঞ্জ:

সিরাজগঞ্জে দুই একটি বিক্ষিপ্ত ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে হরতাল পালিত চলছে। ভোরে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়কের নলকায় লবণ ও চুনাপাথর বোঝাই ২টি ট্রাকে আগুন দেয় দুর্বৃত্তরা। পরে সিরাজগঞ্জ থেকে ফায়ার সার্ভিসের ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এর ফলে মহাসড়কের দুপাশে শত শত যানবাহন আটকা পড়ে।

পরে পুলিশ গিয়ে ট্রাক দুটি মহাসড়ক থেকে সরিয়ে নেয়ার পর যান চলাচল স্বাভাবিক হয়। তবে হরতালের সমর্থনে শহরের কোথায় মিছিল ও পিকেটিং করতে দেখা যায়নি।

আইনশৃংখলা অবনতির আশঙ্কায় জেলা প্রশাসনের পক্ষ থেকে শহর ও সদর উপজেলার ১৫টি পয়েন্টে ১৪৪ ধারা জারি করা হয়েছে। সকাল থেকে শহরের বিভিন্ন সড়কে র্যা ব ও পুলিশের পাশাপাশি বিজিবি টহল দিচ্ছে।

কুমিল্লা:

সকাল থেকেই কুমিল্লার কান্দিরপাড়, চকবাজার, ধর্মপুর, টমছমব্রিজ ও শাসনগাছায় হরতালের সমর্থনে মিছিল ও পিকেটিং করেছে হরতাল সমর্থকরা।

নগরীর কান্দিরপাড় থেকে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক এমপি হাজী আমিনুর রশিদ ইয়াছিন ও কুমিল্লা মহানগরী জমাতের নায়েবে আমির মাস্টার আমিনুল ইসলামের নেতৃত্বে হরতালের সমর্থনে ১৮ দলীয় জোট মিছিল বের করে। মিছিলটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে কান্দিরপাড়ে গিয়ে শেষ হয়।

দোকানপাট, বিপণীবিতান সব বন্ধ রয়েছে। ছেড়ে যায়নি দূরপাল্লার কোনো যান। নগরীতে সহিংসতা এড়াতে পুলিশের কড়া নজরদারিতে অবস্থান করছে।

সিলেট : সিলেটে শান্তিপূর্ণভাবেই চলছে বিএনপির ডাকা হরতাল। সকাল থেকে নগরীতে হরতালের সমর্থনে খণ্ড খণ্ড মিছিল বের করা হয়। এছাড়া নগরীতে বিচ্ছিন্নভাবে পিকেটিংও করেছে বিএনপি নেতা কর্মীরা। দোকানপাট বন্ধ থাকলেও বেলা বাড়ার সাথে সাথে নগরীতে হালকা যানবাহন চলাচল শুরু করেছে। দুরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। তবে ট্রেন ছেড়ে গেছে যথাসময়ে। হরতালে নাশকতা এড়াতে নগরজুড়ে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। র্যা ব-পুলিশের সাথে বিজিবি সদস্যরা টহল দিচ্ছে।

রাজশাহী:

বিক্ষিপ্ত ঘটনরার মধ্য দিয়ে রাজশাহীতে ঢিলেঢালাভাবে পালিত হচ্ছে বিএনপির ডাকা হরতাল। সকালে সাহেববাজার এলাকার হরতাল সমর্থকরা মিছিল বের করার চেষ্টা করলে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে ছত্রভঙ্গ করে দেয়।

এর আগে গভীর রাতে রাজশাহী বিশ্ববিদ্যালয় সংলগ্ন মহানগরীর বিনোদপুর এলাকায় অতর্কিত হামলা চালিয়ে আওয়ামী লীগের এক নেতাকে কুপিয়ে জখম করে হাত-পায়ের রগ কেটে দিয়েছে ছাত্র-শিবিরের ক্যাডাররা। এ সময় তাদের রক্ষা করতে গিয়ে আরো দুই জন আহত হয়েছেন। তাদেরকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন- নগরীর ৩০নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম শহীদ ও ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য শিক্ষক মাইনুল হোসেন ও ৩০ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি রুহুল আমিন।

রংপুর:

রংপুরে রেলওয়ে ব্রিজে ও ৪টি অটোবাইকে আগুন দিয়েছে হরতাল সমর্থকরা। ভোরে নগরীর ১৪ নম্বর ওয়ার্ডের বড়বাড়ি সিঙ্গিমারী এলাকায় একটি রেলওয়ে ব্রিজে আগুন দেয় শিবির কর্মীরা। এতে ব্রিজের কাঠের পাটাতন পুড়ে গেছে।

নোয়াখালী : টায়ারে অগ্নি সংযোগ, রাস্তায় গাছের গুঁড়ি ফেলে ও খণ্ড খণ্ড মিছিলের মধ্য দিয়ে নোয়াখালীতে ১৮ দলের হরতাল চলছে। এদিকে, নাশকতার আশংকায় পুলিশ গত রাত থেকে আজ সকাল পর্যন্ত বিএনপি ও জামাত-শিবিরের ১৫ নেতাকর্মীকে আটক করেছে। সকালে হরতাল সমর্থনে পিকেটাররা মাইজদী প্রধান সড়ক ও বিভিন্ন সড়কে রাস্তায় টায়ার জ্বালিয়ে ও গাছের গুঁড়ি ফেলে বিক্ষোভ করে। পরে পুলিশ ও আইন-শৃঙ্খলা বাহিনী টহলে থাকায় রাস্তায় টিকতে পারেনি।

সকাল সাড়ে ৮টায় জেলা বিএনপির সাধারণ সম্পাদক হারুনুর রশিদ আজাদের নেতৃত্বে এক বিক্ষোভ মিছিল শেষে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শহরে রিকসা, সাইকেল ও মোটরসাইকেল ছাড়া কোনো যানবাহন নেই। পুলিশের পাশাপাশি বিজিবি টহল জোরদার রয়েছে।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »