গভীর শ্রদ্ধায় চট্টগ্রামে বঙ্গবন্ধুকে স্মরণ : বিভিন্ন কর্মসূচী পালন

বার্তাবাংলা ডেস্ক :: চট্টগ্রামে গভীর শ্রদ্ধায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন করছে আওয়ামীলীগ সহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন। একইসঙ্গে চট্টগ্রাম জেলা প্রশাসন সহ সরকারী বিভিন্ন দপ্তরও বিভিন্ন কর্মসূচী পালন করছে।

রোববার সকালে চট্টগ্রামের শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক আব্দুল মান্নান পুস্পস্তবক দিয়ে শ্রদ্ধা জানান। এরপর শিল্পকলা একাডেমি প্রাঙ্গন থেকে বের হয় শিশু-কিশোর র‌্যালি। র‌্যালিটি শিল্পকলা একাডেমি থেকে শিশু একাডেমিতে গিয়ে শেষ হয়।

নগরীর দারুল ফজল মার্কেটে নগর আওয়ামী লীগের কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান আওয়ামী লীগ ও এর অঙ্গ, সহযোগী বিভিন্ন সংগঠনের নেতারা। এসময় শ্লোগানে শ্লোগানে মুখর হয়ে উঠে পুরো কার্যালয়। এছাড়া কার্যালয়ে নগর আওয়ামী লীগের উদ্যোগে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

নগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী জানান, বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে সকালে জেলা পরিষদ মিলনায়তনে নগর আওয়ামী লীগের উদ্যোগে কেক কাটা কর্মসূচী পালিত হয়েছে। এসময় সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে নগরীর বিভিন্ন ওয়ার্ডের কয়েকটি সরকারী স্কুলে গিয়ে শিক্ষার্থীদের অনুষ্ঠানে যোগ দেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী ডা.আফছারুল আমিন।

নগরীর শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র মোহাম্মদ হোসেন ও চৌধুরী হাসান মাহমুদ হাসনী এবং চসিকের সমাজকল্যাণ স্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর হাজী মো.জাহাঙ্গীর আলম চৌধুরী।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কাউন্সিলর জহরলাল হাজারী জানান, বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে বাদ আসর নগরীর লালদিঘীর পাড়ে জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। এছাড়া অপর্ণাচরণ সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ে শিশু-কিশোর সমাবেশের আয়োজন কর‍া হয়েছে।

এছাড়া নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থী সমাবেশসহ বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে পালিত হচ্ছে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু-কিশোর দিবস।

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) রোববার সকাল সাড়ে ৯টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সর্বস্তরের শিক্ষক ও শিক্ষার্থীরা। এছাড়া চুয়েটে কেক কাটা, আলোচনা সভাসহ আরও বিভিন্ন কর্মসূচী পালিত হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর মো.রফিকুল আলম এসব কর্মসূচীতে নেতৃত্ব দিচ্ছেন।