চট্টগাম যাওয়া হলো না গণজাগরণ মঞ্চের

বার্তাবাংলা ডেস্ক :: সহিংসতা এড়াতে প্রজন্ম চত্বরের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকারের চট্টগ্রামগামী গাড়ি বহরকে ফেনী থেকে ঢাকায় ফেরত পাঠিয়েছে আইন শৃঙ্খলা বাহিনী।
মহাসমাবেশ স্থগিত করলেও বুধবার চট্টগ্রাম যাচ্ছিলেন গণজাগরণ মঞ্চের উদ্যোক্তারা। জামায়াত-শিবিরের ছড়ানো বিভ্রান্তি দূর করতে সেখানকার আলেম-ওলামাদের সঙ্গে আলোচনা করার কথা ছিল তাদের।
মঙ্গলবার রাতে শাহবাগের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে প্রজন্ম চত্বরের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার একথা জানান।
তিনি বলেন, আইনের প্রতি সম্মান জানিয়ে মহাসমাবেশ স্থগিত করেছি। আমরা সেখানে থেকে সাধারণ মানুষ থেকে শুরু করে স্থানীয় আলেম ওলামাদের সঙ্গে আলোচনা করবো।
ইমরান আরো বলেন, যে বিভ্রান্তিগুলো ছড়াচ্ছে, যে অপপ্রচারগুলো জামায়াত শিবির করেছে সেটি দূর করার জন্য স্থানীভাবে আলোচনার উদ্যোগ নিয়েছি।তিনি বলেন, চট্টগ্রামে সর্বস্তরের মানুষের সঙ্গে কথা বলে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।
এদিকে চট্টগ্রামের আলেম-ওলামাদের সাথে শাহবাগ প্রজন্ম চত্বরের গণজাগরণ মঞ্চের মূখপাত্র ডা. ইমরান এইচ সরকারের বৈঠকের প্রস্তাব প্রত্যাখান করেছে হেফাজতে ইসলাম। এমনকি ডা. ইমরান চট্টগ্রামে এলে বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতাল ডাকারও হুঁশিয়ারি দিয়েছে সংগঠনটির যুগ্ম মহাসচিব এবং ইসলামী ঐক্য জোটের সভাপতি মাওলানা মাইনুদ্দিন রুহী।