সাংবাদিক আহমেদ রাজুর মুক্তিতে বাধা নেই

নতুন সময় ডটকমের নির্বাহী সম্পাদক আহমেদ রাজু দুই মামলায় জামিন পেয়েছেন। বুধবার তথ্য, যোগাযোগ ও প্রযুক্তি (আইসিটি) আইনে দায়ের করা মামলায় জামিন পাওয়ার কিছুক্ষণ পর পল্টন থানায় দায়ের করা চাঁদাবাজির মামলায়ও তাকে জামিন দেয়া হয়।

আহমেদ রাজুর আইনজীবী মো. তরিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বাদীপক্ষের সঙ্গে সমঝোতার ভিত্তিতে দুই মামলাতে জামিন পেয়েছেন রাজু। ফলে তার মুক্তিতে আর কোনো বাধা নেই।

ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ আহসান হাবীব বুধবার দুপুরে রমনা থানায় দায়ের করা আইসিটি মামলায় রাজুর জামিন মঞ্জুর করেন। এরপর বিকাল ৪টার দিকে ঢাকার মহানগর হাকিম মো. রায়হান উল ইসলাম পল্টন থানায় দায়ের হওয়া চাঁদাবাজির মামলায়ও রাজুর জামিন মঞ্জুর করেন।

এ ধরনের আরও কন্টেন্ট

রমনা থানায় ১ মে আহমেদ রাজুর বিরুদ্ধে আইসিটি আইনে মামলা হয়। মঙ্গলবার পল্টন থানায় দায়ের করা চাঁদাবজির মামলায় তাকে এক দিনের রিমান্ডে নেয়া হয়।

এদিকে, বুধবার সচিবালয়ে আইসিটি অ্যাক্টের ৫৭ ধারা নিয়ে আইনমন্ত্রী আনিসুল হকের মুখোমুখি হন সাংবাদিকরা। এ ধারার অসঙ্গতি ও যথেচ্ছা ব্যবহার প্রসঙ্গে সাংবাদিকরা প্রশ্ন করলে আইনমন্ত্রী বলেন, গণমাধ্যমে যেসব কর্মীদের বিরুদ্ধে আইসিটি অ্যাক্টের ৫৭ ধারায় মামলা আছে তারা ন্যায় বিচার পাবেন। আমার ওপর আস্থা রাখুন। এ ধারার যেসব অসঙ্গতি আছে তা সংশোধন করা হবে।

প্রসঙ্গত, ওয়ালটন গ্রুপের পণ্য নিয়ে ‘উদ্দেশ্যমূলক নিউজ করা’ এবং এতে প্রতিষ্ঠানটির সুনাম ক্ষুণ্নের অভিযোগ এনে আহমেদ রাজুর বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে ও চাঁদাবাজির মামলা করা হয়।

এ ধরনের আরও কন্টেন্ট