বার্তাবাংলা ডেস্ক »

projonmo chottorবার্তবাংলা রিপোর্ট :: শাহবাগের নারী জাগরণ সমাবেশ শেষে প্রজন্ম চত্বর থেকে ঢাকার বাইরে সমাবেশসহ আগামী ১৬ মার্চ পর্যন্ত নতুন কর্মসূচি ঘোষণা করা হয়েছে।
শুক্রবার সন্ধ্যায় নারী জাগরণী সমাবেশ শেষে গণজাগরণ মঞ্চের আহবায়ক ইমরান এইচ সরকার এসব কর্মসূচি ঘোষণা করেন। এই কর্মসূচীর মধ্যে আছে ১০ মার্চ রোববার রাজধানীর উত্তরা ১১ নম্বর সেক্টরের চৌরাস্তায় সমাবেশ, ১৩ মার্চ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে বিক্ষোভ মিছিল, একই দিন বিভাগীয় শহর চট্টগ্রামের ঐতিহাসিক লালদীঘি ময়দানে প্রথম বিভাগীয় সমাবেশ, ১৫ মার্চ শুক্রবার আশুলিয়ায় গণজাগরণ সমাবেশ, ১৬ মার্চ জামায়াত শিবিরের সহিংসতার প্রতিবাদে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে সম্প্রীতি সমাবেশ। এর আগে বিকেল সাড়ে ৪টায় জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে শুরু হয় নারীদের এই জাগরণ সমাবেশ। সমাবেশ পরিচালনা করেন কানিজ আকলিমা চিনু।
বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নানা বয়সী নারীরা ব্যানার, ফেস্টুন নিয়ে গণজাগরণ মঞ্চে আসতে শুরু করে। অনেকের মাথায়ই জাতীয় পতাকা আর যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবি সম্বলিত ব্যান্ড দেখা গেছে।সমাবেশের শুরুর দিকে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী দীপু মনি, ফেরদৌসী প্রিয়ভাষিণী।

শেয়ার করুন »

মন্তব্য করুন »