বার্তাবাংলা ডেস্ক »

asrafবার্তাবাংলা ডেস্ক :: দেশে চলমান রাজনৈতিক সংকট মোকাবেলায় আলোচনার কোনো বিকল্প নেই বলে মন্তব্য করলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে সম্মান জানানোর পর তিনি এ কথা বলেন। সেই সঙ্গে ঐতিহাসিক ৭ মার্চ হরতাল দেয়ায় বিরোধী দলের সমালোচনা করেন তিনি।
বৃহস্পতিবার ৭ মার্চের সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে প্রথম শ্রদ্ধা জানান আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর পর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেন তিনি।
কেন্দ্রীয় নেতাদের পর শ্রদ্ধা জানান দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।
শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় ঐতিহাসিক এই দিনে হরতাল দেয়ায় বিরোধী দলের সমালোচনা করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।
তিনি বলেন, ‘আশা করেছিলাম এই ঐতিহাসিক দিনে বিএনপি হরতাল দেবে না। তারা হরতাল দিয়েছেন, এটা তাদের গণতান্ত্রিক অধিকার সেটা আমরা স্বীকার করি। কিন্তু এভাবে ইতিহাস তৈরি হয়, এভাবেই ইতিহাসের অপব্যবহারও হয়।’সাম্প্রতিক সহিংসতা প্রসঙ্গে সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, সরকার উদ্বিগ্ন, তবে আতঙ্কিত নয়। সংকট নিরসনে যে কোনো সময় বিরোধী দলের সঙ্গে আলোচনায় বসতে সরকার প্রস্তুত বলেও জানান তিনি।
আওয়ামী লীগ মূখপাত্র আরো মন্তব্য করেন, জামায়াত বিএনপিকে নিয়ন্ত্রণ করছে, যা দেশের রাজনীতির জন্য অশনি সংকেত।

শেয়ার করুন »

মন্তব্য করুন »