ভালোবাসায় বিশ্বাস ধরে রাখতে করণীয়

যেকোন সম্পর্কের সর্বপ্রথম ভিত্তিটাই হল বিশ্বাস। সম্পর্ক মধুর হয়ে ওঠে যদি সেই সম্পর্কে বিশ্বাসের জায়গাটা ঠিক থাকে। সম্পর্কে যদি বিশ্বাস না থাকে তাহলে সেই সম্পর্ক বেশিদিন টিকে না। তাই ভালোবাসার পাশাপাশি সম্পর্কে বিশ্বাসও ধরে রাখাও অনেক বেশি প্রয়োজন। আমাদের আজকের এই প্রতিবেদনে কীভাবে সম্পর্কে বিশ্বাস ধরে রাখবেন সে সম্পর্কিত কিছু পরামর্শ দেওয়া হল। একনজরে দেখে নিতে পারেন সেই পরামর্শগুলো-

১. ভালো যোগাযোগ

একে অন্যের সঙ্গে বেশি সময় থাকার চেষ্টা করুন। এতে সঙ্গীর মধ্যে সন্দেহ সৃষ্টি হওয়ার সুযোগই থাকবে না। আর আপনি যদি তাকে সময় না দেন তাহলে ধীরে ধীরে আপনাকে সে অবিশ্বাস করতে শুরু করবে।

২. কথা গোপন করবেন না

সম্পর্কে বিশ্বাস তখনই টিকে থাকে, যখন সঙ্গী অনুভব করবে আপনি কোনো কিছুই তার কাছ থেকে গোপন করেন না। কিন্তু ভুলেও যদি সে ধরে নেয় আপনি অনেক কিছু তার কাছ থেকে লুকানোর চেষ্টা করেন, তাহলে সে আপনাকে কখনোই বিশ্বাস করবে না।

৩. সহমর্মিতা বজায় রাখুন

একজন আরেকজনের প্রতি সহমর্মিতা বজায় রাখুন। সহানুভূতি না থাকলে সঙ্গীর প্রতি মায়া বা ভালোবাসা থাকে না। যদি ভালোবাসাই না থাকে, তাহলে তার প্রতি কতক্ষণ বিশ্বাস টিকিয়ে রাখবেন, বলুন?

৪. নিজে বিশ্বাস করতে শিখুন

আপনি যদি সঙ্গীকে বিশ্বাস না করেন, তাহলে সঙ্গী কেন আপনাকে বিশ্বাস করবে, বলুন? আগে নিজে বিশ্বাস করতে শিখুন। আপনার বিশ্বাসই সম্পর্কে বিশ্বাস ধরে রাখবে।