ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে দীর্ঘ যানজট

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে প্রায় ৩০ কিলোমিটার এলাকাজুড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। একটি ট্রাক বিকল হয়ে পড়লে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড় এলাকা থেকে তিন দিকেই আজ শুক্রবার ভোর থেকে এ যানজটের সৃষ্টি হয়েছে। যানজটে আটকা পড়েছে অনেক পিকনিকের গাড়ি। যাত্রীরা পোহাচ্ছেন দুর্ভোগ।

টাঙ্গাইলের পাকুল্লাহ এলাকার মো. মামুন মিয়া জানান, কালিয়াকৈর বাইপাস সড়কের রেল ওভার ব্রিজের ওপর ভোর ছয়টা থেকে প্রায় দুই ঘণ্টা একই স্থানে যানবাহন দাঁড়িয়ে আছে। সকাল সোয়া আটটার দিকে যানবাহন একটু একটু করে চলতে থাকে।

গাজীপুরের কোনাবাড়ী হাইওয়ে পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার ভোর রাত সাড়ে চারটার দিকে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার গোড়াই এলাকায় একটি ব্রিজের ওপর ট্রাক বিকল হয়ে পড়ে। এরপর থেকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের যান চলাচল বন্ধ হয়ে যায়। সকালে বিকল হওয়া ট্রাকটি সরিয়ে নিলে থেমে থেমে ধীরগতিতে যান চলাচল শুরু হয়। এ ছাড়া শুক্রবার সকাল থেকে শত শত পিকনিকের গাড়ি রাস্তায় বের হওয়ার কারণে মহাসড়কের ওপর চাপ পড়ে।

কোনাবাড়ী হাইওয়ে পুলিশের পরিদর্শক হোসেন সরকার জানান, সকাল সাড়ে আটটার দিকে বিকল হওয়া ট্রাকটি সরিয়ে নিলে ওই পথে যানবাহন চলাচল শুরু করে। সড়কে যানবাহনের চাপ বেশি থাকায় ধীরগতিতে গাড়ি চলাচল করছে।

মির্জাপুরের গোড়াই হাইওয়ে থানার উপপরিদর্শক (এসআই) আবদুল মোতালেব জানান, টাঙ্গাইলের এদিকে এই মুহূর্তে কোনো সমস্যা নেই। যানবাহনের চাপ বেশি থাকায় ধীরগতিতে গাড়ি চলছে।