রোববারের হরতালে ২১ হাজার আসামি » Leading News Portal : BartaBangla.com

বার্তাবাংলা ডেস্ক »

bogra 01বার্তাবাংলা ডেস্ক :: দুইদিনের হরতালের প্রথম দিন রোববার সারাদেশে জামায়াত শিবিরের সঙ্গে আইন শৃঙ্খলা রক্ষা বাহিনীর সংঘর্ষ ও সহিংসতার ঘটনায় বিভিন্ন থানায় ২১ হাজার জনকে আসামি করে ১২ টি মামলা দায়ের করা হয়েছে।
রোববার জামায়াত শিবিরের সঙ্গে আইন শৃঙ্খলা রক্ষা বাহিনীর সংঘর্ষে দেশের বিভিন্ন স্থানে ১ শিশু, এক পুলিশ কনস্টেবলসহ ১৫ জন নিহত হয়। এছাড়া বিজিবি ও পুলিশসহ আহত হন ৫শ’রও বেশি।
এসময় রেললাইন উপড়ে ফেলা, বেইলি ব্রিজ ভাংচুর ও সড়ক অবরোধসহ অসংখ্য ব্যবসা প্রতিষ্ঠান, যানবাহন, বসতবাড়িতে ভাংচুর, লুটপাট এবং আগুন দিয়ে পুড়িয়ে দেয় পিকেটাররা।
রোববারের সহিংসতায় বগুড়ায় জামায়াত শিবিরের প্রায় ৩ হাজার নেতাকর্মীকে আসামী করে ৪টি হত্যা মামলাসহ ৭টি মামলা দায়ের করা হয়েছে এবং আরো বেশ কিছু মামলা প্রক্রিয়াধীন রয়েছে।
রোববার হরতাল চলাকালে রাজশাহীর গোদাগাড়িতে আইন শৃঙ্খলা রক্ষা বাহিনীকে সরকারি কাজে বাধা দেয়ার অভিযোগে পুলিশের দুই উপ-পরিদর্শক বাদী হয়ে জামায়াত-শিবিরের ২ হাজার কর্মীকে আসামি করে দুটি মামলা দায়ের করে। এদিকে রোববার জয়পুরহাটে জামায়াত শিবিরের হরতাল চলাকালে ৬ জন নিহত এবং পুলিশসহ শতাধিক আহত হওয়ার ঘটনায় ১০ হাজার নেতাকর্মীকে আসামী করে দুটি পৃথক মামলা হয়েছে।
ঝিনাইদহের হরিণাকুন্ডুতে রোববার হরতাল চলাকালে ১ পুলিশ হত্যার অভিযোগে জামায়াত শিবিরের ২শ’ নেতাকর্মীসহ অজ্ঞাত ৬ হাজার জনকে আসামি করে ১টি মামলা দায়ের করেছে পুলিশ।v

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »