কমলাপুরে ট্রেনে আগুন, কেউ হতাহত হয়নি » Leading News Portal : BartaBangla.com

বার্তাবাংলা ডেস্ক »

kaamalaapurবার্তাবাংলা ডেস্ক :: হরতালের দ্বিতীয় দিনে কমলাপুর রেলস্টেশনে একটি আন্তঃনগর ট্রেনে আগুন লাগিয়ে দিয়েছে জামায়াত শিবির কর্মীরা। নোয়াখালী থেকে ঢাকায় আসা আন্তঃনগর উপকূল এক্সপ্রেস ট্রেনটির পেছনের বগিগুলোতে আগুন দেয় তারা। ট্রেনটি এ সময় রেলস্টেশনের ৪ নং প্লাটফর্মে দাঁড়িয়ে ছিলো।

ট্রেনটির আরোহী বিনয় কুমার দাস ঘটনাস্থল থেকে জানান, বিকাল ৪টা ০৫ মিনিটে কমলাপুর রেল স্টেশনে পৌঁছানোর অল্প কিছুক্ষণের মধ্যেই ট্রেনের সবশেষের দুটি বগিতে আগুন লাগিয়ে দেয় দুর্বৃত্তরা। এ সময় সেখানে ককটেলেরও বিস্ফোরণ ঘটায় তারা।

আগুন লাগার পর ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে ট্রেনটির সবশেষ বগির আগের বগিটি সম্পূর্ণ পুড়ে গেছে। এছাড়া আরও একটি বগি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

পুড়ে যাওয়া বগিগুলোকে আলাদা করা হয়েছে। ধারণা করা হচ্ছে দাহ্য পদার্থ ব্যবহার করে বগিগুলোতে আগুন লাগানো হয়েছে। তবে ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মনির হোসেন বলেন, ‘ঠিক কোন ধরণের পদার্থ ব্যবহার করে আগুন লাগানো হয়েছে তা তদন্ত ছাড়া এখনই বলা যাচ্ছেনা।’ তবে তাদের ধারণা কোনো বিস্ফোরকজাতীয় দাহ্য পদার্থ এ কাজে ব্যবহার করা হয়েছে।

এদিকে আগুন লাগার অল্প কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে উপস্থিত হন রেল মন্ত্রী মুজিবুল হক, রেলওয়ের মহাপরিচালক আবুতাহের সহ অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে রেলমন্ত্রী বলেন ‘যাত্রীবেশে ট্রেনে উঠে গানপাউডার ব্যবহার করে নাশকতা চালিয়েছে জামায়াত-শিবির ক্যাডাররা।“

এ মুহূর্তে রেলওয়ের সম্পদ ও যাত্রীদের রক্ষায় কর্তৃপক্ষ সর্বোচ্চ সতর্ক রয়েছে বলেও জানান রেলমন্ত্রী।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »