বার্তাবাংলা ডেস্ক »

44874_bgবার্তাবাংলা ডেস্ক :: জামায়াতের ডাকা ৪৮ ঘণ্টার হরতালের প্রথম দিনে ছয় জেলায় পুলিশ কনস্টেবলসহ ২০ জন নিহত ও অর্ধশত মানুষ আহত হওয়ার খবর পাওয়া গেছে।

রোববার সকাল থেকে জামায়াত-শিবিরের তাণ্ডবে পুলিশের সঙ্গে ধাওয়া ও পাল্টা ধাওয়ায় বিভিন্ন জায়গায় হামলা চালিয়ে তারা নৃশংস হত্যাকাণ্ড ঘটিয়েছে। এছাড়া জামায়াত-শিবির বিভিন্ন অফিস আদালতেও অগ্নিসংযোগ করে।

বগুড়া: হরতালের প্রথম দিনে ব্যাপক সহিংসতায় অশান্ত হয়ে ওঠে বগুড়া। রোববার সকালে জামায়াত শিবিরের তাণ্ডবে অন্তত ৭ জন নিহত হয়েছেন। এদের মধ্যে অন্তত তিনজন নারী। জামায়াত কর্মীরা শাহজাহানপুর থানায় হামলা করলে সেখানে সেনা সদস্য মোতায়েন করা হয়। গোটা শহরে জারি করা হয়েছে ১৪৪ ধারা।

বগুড়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার (পূর্ব) সৈয়দ সায়েম ও অতিরিক্ত পুলিশ সুপার (পশ্চিম) আবদুল ওয়ারেস এ তথ্য নিশ্চিত করেন।

রাজশাহী: গোদাগাড়ী উপজেলায় হরতাল সমর্থক জামায়াত-শিবির নেতাকর্মীদের সঙ্গে পুলিশ ও বিজিবির সংঘর্ষে শিশু ও নারীসহ চারজন নিহত হয়েছেন। এসময় গুলিবিদ্ধ হয়েছেন ৭ জন। এ ঘটনায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। রোববার সকালে গোদাগাড়ীর রত্না সিনেমা হলের মোড়ে সংঘর্ষের ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মহিষালহাট জামে মসজিদের ইমাম মুজাহীদ (৪৮), রফিকুল (১৩), আলিম (৪০) ও অজ্ঞাতপরিচয় এক নারী (২৭)।

ঝিনাইদহ: হরিণাকুণ্ডু উপজেলা মোড়ে রোববার জামায়াত-শিবিরের অতর্কিত হামলায় ওমর ফারুক (৩৮) নামে এক পুলিশ কনস্টেবল নিহত হয়েছেন। সংঘর্ষের ঘটনায় ১০ পুলিশ সদস্যসহ ২০ জন আহত হয়েছে।

জয়পুরহাট: জয়পুরহাটে রাস্তা অবরোধ করে হরতালের পিকেটিং করার সময় পুলিশের সঙ্গে জামায়াত-শিবির কর্মীদের দফায় দফায় সংঘর্ষে চার নিহত ও ২১ জন গুলিবিদ্ধ হয়েছে।

রোববার সকাল ৭টা থেকে দুপুর ১২টা পর্যন্ত দফায় দফায় ধাওয়া ও পাল্টা ধাওয়ার ঘটনায় এসব হতাহতের ঘটনা ঘটে। হাসপাতাল সূত্র তিনজনের মৃত্যু খবর নিশ্চিত করেছে।

সাতক্ষীরা: শহরতলীর রইচপুর এলাকায় জামায়াত-শিবির ও বিজিবির সংঘর্ষে মাহবুবুর রহমান (৩০) নামে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় তিনজন বিজিবি সদস্যসহ ৬ জন আহত হয়েছেন।

গাজীপুর: গাজীপুরের শ্রীপুর উপজেলা ছাত্র শিবির সভাপতি আব্দুর রাজ্জাক পিকেটিং করে পালানোর সময় ট্রাক চাঁপায় নিহত হয়েছেন।

শেয়ার করুন »

মন্তব্য করুন »