বার্তাবাংলা ডেস্ক »

2013-01-20-10-06-41-50fbc1b123e81-mirza-fakrulবার্তাবাংলা ডেস্ক :: রাজধানীর শান্তিনগর-মালিবাগ এলাকায় ভাংচুর ও গাড়িতে আগুন দেয়ার ঘটনায় পাঁচটি মামলা করেছে পুলিশ, যাতে প্রধান আসামি করা হয়েছে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে।

শনিবার বিকেলে বিএনপিকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের পর রাতে রাজধানীর রমনা মডেল থানায় মামলা দুটি, পল্টন থানায় দুটি এবং শাহজাহানপুর থানায় একটি মামলা দায়ের করে পুলিশ।

পাঁচটি মামলাতে আসামির তালিকায় আরো রয়েছেন বিএনপি নেতা মওদুদ আহমেদ, গয়েশ্বর চন্দ্র রায়, আমানুল্লাহ আমান, মির্জা আব্বাস, আবদুল্লাহ আল নোমান, মোয়াজ্জেম হোসেন আলাল, যুবদল নেতা সাইফুল আলম নীরব, হাবিবুন নবী খান সোহেল ও সুলতান সালাউদ্দিন টুকু।

রাজধানীর মৌচাক, মালিবাগ ও শান্তিনগর এলাকায় বিএনপির মিছিল থেকে ব্যাপক হামলা, ভাংচুর চালানো হয় বলে পুলিশ জানায়। পুলিশের সঙ্গে সংর্ঘষের পর হোসাফ টাওয়ারের সামনে একটি গাড়িতে আগুন ধরিয়ে দেয় মিছিলকারীরা।

রোববার ওসি শাহ আলম জানান, প্রথম মামলাটিতে গাড়ি ভাঙচুরের অভিযোগে ২৮ জনের নাম উল্লেখ করে এক হাজার থেকে ১ হাজার ২০০ জন অজ্ঞাতনামাকে আসামি করা হয়েছে।

দ্বিতীয় মামলাটি হয়েছে ভাংচুর ও অগ্নিসংযোগের অভিযোগে। এতে ৩৮ জনের নাম উল্লেখ করে এক হাজার থেকে ১২০০ জন অজ্ঞাতনামাকে আসামি করা হয়েছে।

এ মামলায় মামলাটিতে ১০ জনকে আটক দেখানো হয়েছে। আটককৃতরা বিএনপির সমর্থক হলেও দলটির গুরুত্বপূর্ণ কোনো পদে নেই বলে তিনি জানান।

পুলিশের উপকমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান জানান, পল্টন থানায় দু’টি মামলার একটি দ্রুত বিচার আইনে এবং অপরটি বিস্ফোরক আইনে দায়ের করা হয়েছে। মামলা দু’টিতে ২৬ জনকে আসামি করা হয়েছে।

ভাংচুর ও অগ্নিকাণ্ডের অভিযোগে শাহজাহানপুর থানায় ২৩ জনকে আসামি করে অপর মামলাটি হয়।

অবরোধে ভাংচুরের ছয় মামলায় ৫৪ দিন কারাগারে কাটানোর পর গত ৫ ফেব্রুয়ারি কাশিমপুর কারাগার থেকে জামিনে মুক্তি পান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শেয়ার করুন »

মন্তব্য করুন »