রংপুরের পরাজয়ে প্লে-অফ নিশ্চিত রাজশাহীর

রাজশাহী কিংসের সমর্থকরা সম্ভবত হাত তুলেই বসেছিল, রংপুর কিংবা খুলনা- যে কোনো একটি দলের পরাজয়ের জন্য। কারণ, এই দলের একটিও যদি হেরে যায়, তাহলে রান রেটে এগিয়ে থাকার কারণে প্লে-অফ নিশ্চিত হয়ে যাবে রাজশাহী কিংসের।

অবশেষে তাদের প্রার্থণা সম্ভবত শুনেছেন উপরওয়ালা। কুমিল্লা ভিক্টোরিয়ান্স সঙ্গে শ্বাসরূদ্ধকর লড়াই শেষে ৮ রানে হেরে গেলো রংপুর রাইডার্স। আফ্রিদি-সৌম্যদের এই পরাজয়ে তাদের বিদায় নিশ্চিত না হলেও, রাজশাহীর প্লে-অফ নিশ্চিত হয়ে গেছে। তবে তারা কী চতুর্থ দল নাকি তৃতীয় দল হিসেবে প্লে-অফে যাবে, সেটা এখনই নিশ্চিত নয়। আজ ঢাকা এবং খুলনার ম্যাচ শেষ হলেই কেবল বোঝা যাবে।

রংপুরের পরাজয়ের কারণে ১২ ম্যাচ শেষে চিটাগাং, রাজশাহী এবং রংপুরের পয়েন্ট হয়ে গেলো সমান ১২ করে। এক ম্যাচ কম খেলেও সমান পয়েন্ট খুলনার। তবে চিটাগাং, রাজশাহী এবং রংপুরের পয়েন্ট সমান হলেও রান রেটের ব্যবধানে এগিয়ে চিটাগাং আর রাজশাহীই। যদি আজ শেষ ম্যাচে খুলনা জিতেও যায়, তবুও রান রেটে এগিয়ে থাকার কারণে রাজশাহী চতুর্থ দল হিসেবে উঠে যাবে শেষ চারে। আর যদি খুলনা হেরে যায়, তাহলে রাজশাহীর শেষ চার নিশ্চিত হবে তৃতীয় দল হিসেবে।

কুমিল্লার কাছে রংপুরের পরাজয়ের পর রাজশাহী কিংস উল্লসিত হয়ে সঙ্গে সঙ্গেই নিজেদের অফিসিয়াল ফেসবুক পেজে স্ট্যাটাস পোস্ট করেছে। সেখানে তারা লিখেছে, ‘আজকে রংপুরের পরাজয়ের মাধ্যমে নিশ্চিত হয়ে গেল বিপিএলের পরবর্তী রাউন্ডে রাজশাহীর খেলা। আজকের পরবর্তী ম্যাচে যদি ঢাকা জয়লাভ করে তবে প্লে অফে আমাদের প্রতিপক্ষ হবে রংপুর এবং খুলনা জয় পেলে আমরা মুখোমুখি হব চিটাগাং ভাইকিংসের। ইলিমিনেটর রাউন্ডের খেলা হবে ৬ ডিসেম্বর বেলা ১টায়!’