১১ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম ট্রেন চালু » Leading News Portal : BartaBangla.com

বার্তাবাংলা ডেস্ক »

train trackবার্তাবাংলা ডেস্ক ::ফিসপ্লেট তুলে ফেলায় ফেনীতে আন্তনগর ট্রেন মহানগর গোধূলী লাইনচ্যুত হয়ে ১১ ঘণ্টা বন্ধ থাকার পর চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের রেল যোগাযোগ আবার চালু হয়েছে। দুস্কৃতিরা রেল লাইনের ফিসপ্লেটের ক্লিপ খুলে ফেলায় বৃহস্পতিবার রাত ১১টার দিকে ফেনী রেল স্টেশনের কাছে খাজুরিয়া এলাকায় মহানগর গোধূলীর ছয়টি বগি লাইনচ্যুত হয়। এতে চট্টগ্রামের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।
এ ঘটনায় মাঝপথে আটকা পড়ে চরম দুর্ভোগ পোহাতে হয় যাত্রীদের। তবে কোনো হতাহত হওয়ার ঘটনা ঘটেনি।
দীর্ঘ সময় লাইন বন্ধ থাকায় রাতে ঢাকা থেকে ছেড়ে আসা তুর্ণা নিশিথা ও সিলেট থেকে ছেড়ে আসা পাহাড়িকা এক্সপ্রেস মাঝপথে আটকে থাকে। আর সকালে চট্টগ্রাম স্টেশন থেকে মহানগর প্রভাতী ও পাহাড়িকা এক্সপ্রেসের যাত্রা বিলম্বিত হয়।
শুক্রবার সকাল সোয়া ১০টার দিকে আবার ট্রেন চলাচল শুরু হয়। এর  আগে চট্টগ্রাম ও লাকসাম থেকে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছে বগি সরিয়ে লাইন মেরামত করে।
বৃহস্পতিবার রাতে ফেনীতে দুস্কৃতকারীরা রেল লাইনের ফিস প্লেট খুলে ফেলায় লাইনচ্যুত হয়েছে মহানগর গোধূলী এক্সপ্রেসের ৬টি বগি। ফলে বন্ধ হয়ে যায় চট্টগ্রামের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ।
রেল কর্তৃপক্ষ জানায়, রাতে ট্রেনটি ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়ার পথে ফেনী রেল স্টেশনের আউটার সিগন্যালের কাছে খাজুরিয়া এলাকায় দুস্কৃতকারীরা রেল লাইনের ফিস প্লেট খুলে ফেলে। এতে রেলপথের ব্যাপক ক্ষতি হয়।এ ঘটনায় যাত্রীদের কোনো ক্ষতি না হলেও চরম দুর্ভোগে পড়েন তারা।
বৃহস্পতিবার রাত ১ টার দিকে ট্রেনটি উদ্ধার ও ট্রেন চলাচল স্বাভাবিক করতে চট্টগ্রাম ও লাকসাম থেকে দুটি উদ্ধারকারী ক্রেন ঘটনাস্থলে এসে উদ্ধার কাজ শুরু করে।
এ ঘটনায় শুক্রবার সকাল পর্যন্ত উভয়দিকে কমপক্ষে ১২টি ট্রেন আটকা পড়ে।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »