জাবির “এ” ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ১ম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষায় “এ” ইউনিটের পরীক্ষা সুষ্ঠভাবে সম্পন্ন হয়েছে। বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে প্রকাশিত ভর্তি পরীক্ষার সূচি অনুযায়ী শনিবারের পরীক্ষা সকাল ৯ টা থেকে বিকেল ৬ টা ২০ মিনিট পর্যন্ত ৭টি শিফটে অনুষ্ঠিত হয়েছে।

রোববার ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে প্রকাশিত ভর্তি পরীক্ষার সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে। ২১ নভেম্বর ‘বি’ ও ‘এইচ’ ইউনিট, ২২ নভেম্বর ‘ই’ ‘এফ’ ও ‘জি’ ইউনিট এবং ২৩ নভেম্বর ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

২০ নভেম্বরে ‘ডি’ ইউনিটের (জীববিজ্ঞান অনুষদ) ভর্তি পরীক্ষা সকাল ৯টা-বিকাল ৫টা পর্যন্ত ৬টি শিফটে অনুষ্ঠিত হবে। এই ইউনিটের পরীক্ষায় বাংলা ও ইংরেজিতে ৮, রসায়নে ২৪, উদ্ভিদ বিজ্ঞানে ২২, প্রাণিবিদ্যা ২২ এবং মানসিক দক্ষতায় ৪ নম্বর থাকছে। যে সব বিভাগ রয়েছে -উদ্ভিদ বিজ্ঞান বিভাগ, প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগ, প্রাণিবিদ্যা বিভাগ, ফার্মেসী বিভাগ, মাইক্রোবায়োলজি, বায়োটেকনিকাল এন্ডজেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগ, পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিকস বিভাগ।

প্রসঙ্গত, এবছর জাবিতে ২ হাজার ৩০টি আসনের বিপরীতে ২ লাখ ২০ হাজার ২৯৮জন পরীক্ষার্থী অংশগ্রহণ করছে। ১০৯ জন পরীক্ষার্থী প্রতি আসনের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছে।

ভর্তি পরীক্ষার সূচি, আসন বিন্যাস, ফলাফল অন্যান্য তথ্য (www.juniv.edu/admission) থেকে জানা যাবে