আওয়ামী লীগ যেন আওয়ামী লীগের শত্রু না হয় : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে অন্তঃকলহ ও ভেদাভেদ দূর করে দলকে শৃঙ্খলাবদ্ধ করার আহ্বান জানিয়েছেন দলের নতুন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, আওয়ামী লীগ যেন আওয়ামী লীগের শত্রু না হয়।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আজ শুক্রবার দুপুরে ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়ার পথে কুমিল্লার পদুয়ার বাজার এলাকায় এক পথসভায় এসব কথা বলেন।

আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, ‘হাতে বেশি সময় নেই। আগামী দুই বছর পরেই আমাদের চ্যালেঞ্জ। তাই নেতাকর্মীদের গ্রামে গ্রামে গিয়ে উঠান বৈঠক ও গণসংযোগ করতে হবে।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘অন্তঃকলহ দূর করুন। ভেদাভেদ দূর করুন। দলকে শৃঙ্খলাবদ্ধ করুন। দলকে ঐক্যবদ্ধ করুন। শেখ হাসিনার (আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী) হাতকে শক্তিশালী করুন। সমস্যা থাকলে আমরা বসে সমাধান করব। কিন্তু আওয়ামী লীগ যেন আওয়ামী লীগের শত্রু না হয়। এ ব্যাপারে নেত্রীর (শেখ হাসিনা) মেসেজ অত্যন্ত পরিষ্কার। হয় ঐক্যবদ্ধ হতে হবে। দল করতে হলে দলের নিয়মকানুন শৃঙ্খলা মেনে চলতে হবে। নিয়মকানুন শৃঙ্খলা যাঁরা মেনে চলবেন না, তাঁদের অবশ্যই দলের কাঠামোর মধ্যে থাকার কোনো অধিকার নেই।’

এর আগে ঢাকা থেকে কুমিল্লা আসার পথে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কুমিল্লার দাউদকান্দি, আলেখার চরসহ বিভিন্ন এলাকায় পথসভায় অংশ নেন। দলের সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হওয়ায় ওবায়দুল কাদের প্রতিটি সভায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।