নাসিরনগরে যাচ্ছেন আইনজীবীরা

সাম্প্রদায়িক হামলায় ক্ষতিগ্রস্ত ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর এলাকা পরিদর্শন করবে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির একটি  প্রতিনিধিদল।

আজ শুক্রবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শনে যাওয়ার কথা রয়েছে ওই দলটির।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন এই প্রতিনিধিদলে নেতৃত্ব দেবেন। এ ছাড়া থাকবেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকনসহ দেশের বিশিষ্ট ১০১ আইনজীবী।

নাসিরনগরে পৌঁছে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন এবং ক্ষয়ক্ষতির শিকার সাধারণ মানুষের সঙ্গে কথা বলবেন দলটির সদস্যরা। এ সময় সার্বিক পরিস্থিতির খোঁজখবরও নেবেন তাঁরা।

এদিকে, নাসিরনগরের ঘটনায় গতকাল বৃহস্পতিবার রাতে পুলিশ  আরো চারজনকে আটক করেছে। এ নিয়ে গত কয়েক দিনে ৭৮ জনকে আটক করা হলো।

গত ২৮ অক্টোবর নাসিরনগর উপজেলার হরিপুর ইউনিয়নের হরিণবেড় গ্রামের এক যুবক পবিত্র কাবাঘরের ছবি সম্পাদনা করে ফেসবুকে পোস্ট করেন বলে অভিযোগ পাওয়া যায়। এরপর স্থানীয় লোকজন তাঁকে পুলিশে সোপর্দ করে।

এ খবর ছড়িয়ে পড়লে শনিবার দিনভর নাসিরনগর সদর উত্তাল হয়ে পড়ে। এ অবস্থায় পরদিন রোববার উপজেলা সদরের কলেজ মোড়ে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ হয়। সমাবেশ চলাকালে সদরের কয়েকটি মন্দির ও হিন্দুদের বাড়িতে  হামলা ও আগুন দেওয়া হয়।