জিপি মিউজিকে জেফারের প্রথম গান

ইউটিউব তারকা জেফার এতোদিন অন্যদের গান গেয়েছেন, এবার নিজের প্রথম মৌলিক গান নিয়ে এলেন তিনি। এর শিরোনাম ‘জাজ’। তার গাওয়া গানটি প্রকাশিত হলো গ্রামীণফোনের মিউজিক প্ল্যাটফর্ম জিপি মিউজিকে। এ ছাড়া মিউজিক ভিডিও উন্মুক্ত হয়েছে “জেফার’স ইউটিউব” চ্যানেলে। জিপি মিউজিকে জেফারের প্রথম গান এরই মধ্যে বেশ সাড়া ফেলেছে।

উঠতি সংগীতশিল্পী জেফারের প্রথম একক অ্যালবাম ‘আনকেজড’ জাদুঘর প্রকাশনা থেকে শিগগিরই প্রকাশিত হবে বলে জানা গেছে। ‘জাজ’ গানটি লিখেছেন এ অ্যালবামের প্রযোজক নাগিব হক। এর ভিডিওতে নেচেছেন ‘সেরা নাচিয়ে’ তারকা হৃদি শেখ।

প্রথম মৌলিক গান প্রসঙ্গে জেফার বলেন, ‘সমাজে এমন অনেক মানুষ আছে যারা নিজেদের অবস্থান বিবেচনা না করেই অন্যের কাজের বিচার করে। এটাই মূল প্রতিপাদ্য। নিজের অবস্থানে থেকে প্রশান্তি অনুভব ও নিজের ইচ্ছায় জীবনকে উপভোগ করা মানুষদের দৃষ্টিকোণ থেকে এটি সাজানো হয়েছে।’

চার বছর ধরে বিভিন্ন জনপ্রিয় গান গেয়ে সেগুলো নিজের ইউটিউব চ্যানেলে পোস্ট করে আসছেন জেফার। এর মধ্যে বেশি প্রশংসিত হয়েছে ইমাজিন ড্রাগনস ব্যান্ডের ‘রেডিওঅ্যাকটিভ’, মাইকেল জ্যাকসনের ‘ডার্টি ডায়ানা’ এবং জেমস বন্ডের ‘স্কাইফল’ ছবির সাউন্ডট্র্যাক।

প্রসঙ্গত, জেফার রহমানের উত্থান ইউটিউব থেকে; কিন্তু তিনি ভার্চুয়াল জগতের মধ্যে আবদ্ধ নন। বাস্তবেও তাঁর জনপ্রিয়তা বাড়ছে দিনে দিনে। ফ্যাশন অঙ্গনেও আলোচিত। তাঁর স্টাইলের স্বাতন্ত্র্যে।

নিজের প্রথম অ্যালবামের কাজ নিয়ে দম ফেলার ফুরসত নেই। আবার সিনেমার জন্য গান করছেন। শোতেও অংশ নিচ্ছেন। তিনি তরুণ সেনসেশন জেফার রহমান। তাঁর শুরুটা হয়েছিল ইউটিউবের মাধ্যমে, যেখানে নিজের প্রতিভা দিয়ে জয় interview(xefer)-1 করেছেন শ্রোতাহৃদয়। এখন তো শুধু ইন্টারনেট নয়, সব মাধ্যমেই তাঁর বিচরণ। এমনকি জনপ্রিয় রক ব্যান্ড ওয়ারফেজের সঙ্গে স্টেজ শেয়ার করেছেন। জেফারের গায়কি, স্টাইল স্টেটমেন্ট গানপ্রেমী নতুন প্রজন্মের কাছে আগ্রহের বিষয়। অ্যাকসেসরিজ, হেয়ারস্টাইল- সবকিছুতেই তিনি অন্যদের থেকে আলাদা। তৈরি করেছেন নিজের সিগনেচার স্টাইল।

গানের জগতে কীভাবে আসা হলো? এ বিষয়ে জেফার বলেন, আমার জীবনে মিউজিক অনেকটা মিরাকলের মতো। কখনো সঙ্গীতের ওপর দীক্ষা নেয়া হয়নি, এমনকি কখনো ভাবিওনি যে একদিন গান করবো। সতেরো বছর বয়সে আমি জনপ্রিয় গানের কাভার করি অনেকটা শখের বশে। যা পরবর্তীকালে ইউটিউবে আপলোড করি এবং এভাবেই অনেকের কাছে পরিচিত হয়ে উঠি। তবে আমি নিজেকে ভাগ্যবান মনে করি। কারণ, আমার আশপাশের মানুষ আমাকে প্রচুর উৎসাহ দিয়েছে এবং ফোকাসড হতে মোটিভেট করেছে।

জেফারের ইউটিউব চ্যানেল : https://www.youtube.com/user/XeferRahman

* ‘জাজ’ গানের ভিডিও: https://youtu.be/RM2JD_zWxc0