ঝটিকা সফরে মধুর ক্যান্টিনে ওবায়দুল কাদের

ছাত্রলীগের নেতাকর্মীদের খোঁজ-খবর নিতে ছাত্ররাজনীতির প্রাণকেন্দ্র ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ঝটিকা সফরে আসেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মঙ্গলবার সকালে মন্ত্রী কাউকে না জানিয়ে মধুর ক্যান্টিনে আসেন।

পরে খবর পেয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্সসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা ছুটে আসেন।

এসময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নেতাকর্মীদের সঙ্গে আড্ডা দেন। তাদের খোঁজখবর জানতে চান। চা পান করেন। মন্ত্রী নেতাকর্মীদের ছাত্ররাজনীতির পাশাাপাশি পড়ালেখার প্রতি মনোযোগ দেয়ার আহ্বান জানান। আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে কাছে পেয়ে নেতাকর্মীরা উচ্ছ্বাস প্রকাশ করেন।

এ বিষয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেন, তিনি আমাদের সকাল সকাল ঘুম থেকে উঠার পরামর্শ দিয়েছেন। যাতে সকাল বেলাই আমরা কিছুক্ষণ পড়াশোনা করতে পারি।

মন্ত্রী বলেছেন, একজন ছাত্রের প্রথম কাজ পড়ালেখা করা। এরপর রাজনীতির। রাজনীতিকে কখনোই পড়ালেখার উপর স্থান দেয়া যাবে না।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরও বলেন, মন্ত্রী আমাদের সুশৃঙ্খলভাবে রাজনীতি করার পরামর্শ দিয়েছেন।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ওবায়দুল কাদের ১৯৭৭ থেকে ৮১ সাল পর্যন্ত ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন।