বার্তাবাংলা ডেস্ক »

আহসান হাবীব, জাবিঃ

S.I.J.-06

ইতিহাস বিভাগের ছাত্র-সংসদ নির্বাচনে সহায়তাকারী বিএনসিসি ও রোভার স্কাউটের ৩ সদস্যের উপর হামলা করেছে ছাত্রলীগ কর্মীরা। বুধবার বিকেল সোয়া ৫টার দিকে নতুন কলা ও মানবিকী অনুষদ ভবনের পাশে ( মুরাদ চত্বর) এ ঘটনা ঘটে। আহতরা হলেন ঐ বিভাগের শিক্ষার্থী ও বিএনসিসির ক্যাডেট নাহিদুর রহমান হিমেল(৩৯তম ব্যাচ), রোভার স্কাউট সদস্য আফজাল জাহান ইমরান(৩৮তম ব্যাচ) ও বিশ্ববিদ্যালয়ের বিএনসিসির সিইও মেজবাউর রহমান মাহিন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, নির্বাচনে ছাত্রদল সমর্থিত ভিপি এবং জিএস প্রার্থী নির্বাচিত হওয়ায় ক্ষুদ্ধ হয়ে পড়ে ছাত্রলীগ সমর্থিতরা। আহতরা নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে ও একজন জাল ভোটার শনাক্ত করার কারনে নিরপেক্ষ নির্বাচনে ফলাফল সরকার সমর্থিতদের অনুকূলে না আসায় এ ঘটনা ঘটে থাকতে পারে বলে জানা যায়।

পাইপ ও কাঠের লাঠি নিয়ে হামলা চালায় ৪০তম ব্যাচের ছাত্র ও মীর মশাররফ হোসেন হলের টিটু, পারভেজ, মামুন, সাগরসহ ৭-৮ জনের একটি দল যারা পরাজিত ভিপি পদপ্রার্থী একজন ছাত্রলীগ নেতার অনুসারী বলে জানা যায়। আহতদের মধ্যে দুইজন বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিক। এসময় নাহিদুর রহমান হিমেলের মাথা ফেটে প্রচন্ড রক্তক্ষরণ হতে দেখা যায়। প্রক্টরিয়াল বডির সহায়তায় বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে নেয়ার পর হিমেলের মাথায় ৪টি সেলাই দেয়া হয় এবং পরবর্তীতে সাভারের এনাম মেডিকেলে স্থানান্তর করা হয়েছে।

এ বিষয়ে প্রক্টর ড. সোহেল আহমেদ জানান, উপাচার্য মহোদয় এ ঘটনায় অবগত রয়েছেন। এ ঘটনার প্রেক্ষিতে রিপোর্ট তৈরী করা হচ্ছে এবং কিছুক্ষণের মধ্যেই জমা দিব ও তা অনুযায়ী তাৎক্ষনিক ব্যাবস্থা নেয়া হবে।

এ ঘটনায় কোন মামলা করা হবে কিনা- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, মামলার বিষয়ে পরবর্তীতে সিদ্ধান্ত নেয়া হবে।

শেয়ার করুন »

মন্তব্য করুন »