কোপা দেল রে’তে রিয়ালের গোল উৎসব

ক্রিস্টিয়ানো রোনালদো, করিম বেনজেমা ও গ্যারেথ বেলদের ছাড়াই বড় জয় তুলে নিল রিয়াল মাদ্রিদ। দলের তিন তারকার বিশ্রামে খেলতে নামে জায়ান্ট দলটি। মার্কো অ্যাসেনসিও ও আলভারো মোরাতার জোড়া গোলে কোপা দেল রে’র ম্যাচে কালচারাল লিওনেসের বিপক্ষে ৭-১ ব্যবধানে জয় পেল জিনেদিন জিদানের শিষ্যরা।

বুধবার রাতে স্প্যানিশ ঘরোয়া ফুটবলের দ্বিতীয় সর্বোচ্চ আসর কোপা দেল রে’র ৩২ রাউন্ডের খেলায় তৃতীয় বিভাগের দল লিওনেসার বিপক্ষে মাঠে নামে রিয়াল। লিওনে আতিথিয়েতা নিতে গেলেও রোনালদো, বেনজেমা ও বেলের অনুপস্থিতি বুঝতে দেয়নি মোরাতারা। একের পর এক গোল বন্যায় ভাসায় প্রতিপক্ষকে।

গোলের শুরুটা অবশ্য হয় বিপক্ষ দলের জুইভারলনের আত্মঘাতি গোলের মাধ্যমে। আর ৩২ মিনিটে লিড দ্বিগুন করেন অ্যাসেনসিও। পরে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় সফরকারীরা।

বিরতির পরই মূলত আক্রমণের পসরা সাজায় রিয়াল। প্রথম মিনিটেই মোরাতা নিজের প্রথম গোল করে। পরে ৫৩ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করেন অ্যাসেনসিও। অন্যদিকে দুই মিনিট পরেই লিড ৫-০ করেন মোরাতা।

ম্যাচের ৬৮ মিনিটে দলের হয়ে গোল করেন নাচো। আর খেলার অতিরিক্ত সময়ে বিপক্ষের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন মারিয়ানো ডিয়াজ। মাঝে অবশ্য বেনজা লিওনেসার হয়ে এক গোল পরিশোধ করেন। তবে শেষ বাঁশি বাজার সঙ্গে ৭-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে জিদান শিষ্যরা।