নিজ মন্ত্রণালয়ে মিষ্টিমুখ করালেন ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হওয়ার পরও তার সরকারি দায়িত্ব পালন ও কর্মসূচির কোনো পরিবর্তন হবে না এবং সব কার্যক্রম আগের মতোই চলবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার পর প্রথম সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ে এসে তিনি জানান, দলীয় দায়িত্ব পেলেও তার রাষ্ট্রীয় দায়িত্ব পালন আগের মতোই থাকবে। মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের ফুলেল শুভেচ্ছায় সিক্ত হওয়ার পর তাদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, ‘সব কর্মসূচি আগের মতোই থাকবে। কোনো পরিবর্তন হবে না’।

সোমবার সকাল সাড়ে নয়টায় সচিবালয়ে নিজ অফিস কক্ষে আসেন ওবায়দুল কাদের। এ সময় মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীরা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। মন্ত্রীও তাদের সঙ্গে কুশলাদি বিনিময় করেন। কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সবাইকে মিষ্টিমুখ করান।

তবে এ সময় সাংবাদিকরা কথা বলতে চাইলেও তিনি কোনো কথা বলেননি।

সহকর্মীদের শুভেচ্ছা নেওয়ার পর পরই নিজের রাষ্ট্রীয় দায়িত্বে মনোনিবেশ করেন মন্ত্রী ওবায়দুল কাদের। ঢাকা-চট্টগ্রাম চারলেন প্রকল্পের প্রকল্প পরিচালককে ডেকে নেন তিনি। কুমিল্লা ও ফেনীর ফ্লাইওভারের কাজের অগ্রগতিরও খবর নেন। এরপর বিআরটিএ’র স্বয়ংক্রিয় ল্যাবের অগ্রগতি নিয়ে খোঁজ নেন। আগামী ২৭ নভেম্বর এ ল্যাবের উদ্বোধন হওয়ার কথা রয়েছে।

সকাল দশটায় সচিবালয়ে মন্ত্রিপরিষদের বৈঠকে যোগ দেন ওবায়দুল কাদের।