এই পুরস্কার সরকারের সবার জন্য : জয়

‘ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড ফর আইসিটি’ পুরস্কার পাওয়ার পর নিজের এক প্রতিক্রিয়ায় প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, এই পুরস্কার আওয়ামী লীগ সরকারের সব সদস্যের জন্য।
আজ বুধবার নিজের ফেসবুক পেজে দেওয়া এক স্ট্যাটাসে জয় এ কথা বলেন।
সজীব ওয়াজেদ জয় বলেন, ‘আমাদের “ডিজিটাল বাংলাদেশ” কর্মসূচির জন্য “সুশাসনে তথ‍্যপ্রযুক্তি” খাতে পুরস্কার পেয়ে আমি অত্যন্ত সম্মানিত ও বাধিত। প্রকৃতপক্ষে এ পুরস্কার আমাদের আওয়ামী লীগ সরকারের সব সদস্যের জন্য। সর্বজ্যেষ্ঠ মন্ত্রী থেকে শুরু করে সরকারের প্রকৌশলীবৃন্দ, সবাই ডিজিটাল বাংলাদেশ ধারণাটিকে সাদরে গ্রহণ করেছেন, সেই সঙ্গে তা বাস্তবে রূপ দিতে অক্লান্তভাবে কাজ করে চলেছেন। সুশাসন ও নাগরিক সেবার উন্নতিসাধনে তথ‍্যপ্রযুক্তি ও উদ্ভাবনের প্রয়োগে আজ বাংলাদেশকে পথিকৃৎ ও অগ্রগণ্য হিসেবে বিবেচনা করা হয়। এতে অবদান রাখতে পেরে আমি অত্যন্ত গর্বিত।’
বার্তা সংস্থা বাসস জানায়, মঙ্গলবার জাতিসংঘ সদর দপ্তরে সম্মেলন কক্ষেÿসাউথ-সাউথ কো-অপারেশনের জন্য বাংলাদেশ ও ইউএন অফিসের উদ্যোগে আয়োজিত ‘সাউথ-সাউথ অ্যান্ড ট্রায়াঙ্গুলার কো-অপারেশন ইন স্কেলিং আপ ইনোভেশন ইন পাবলিক সার্ভিস ডেলিভারি’ শীর্ষক প্যানেল আলোচনায় সজীব ওয়াজেদ জয় বলেছেন, ‘ডিজিটাল বাংলাদেশ’ উদ্যোগ বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় সিস্টেমের উন্নয়ন ঘটানো সরকারের জন্য ছিল সত্যিকার উদ্ভাবনা ও শিক্ষণীয় অভিজ্ঞতা।