বার্তাবাংলা ডেস্ক »

imagesবার্তাবাংলা ডেস্ক ::বাংলাদেশ সফর এসে নড়াইলেও যাবেন ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়, যেখানে রয়েছে তার স্ত্রীর আদিবাড়ি।

টাইমস অব ইন্ডিয়া সোমবার এক প্রতিবেদনে জানায়, মার্চের প্রথম সপ্তাহে ঢাকা সফরে এসে হেলিকপ্টার করে নড়াইলের সদর উপজেলার ভদ্রবিলা গ্রামে যাবেন প্রণব মুখোপাধ্যায়। তিনি কুষ্টিয়ার শিলাইদহে রবীন্দ্রনাথ ঠাকুরের কুঠিবাড়িও দেখতে যাবেন।

প্রণবের স্ত্রী শুভ্রা মুখোপাধ্যায়ের জন্ম নড়াইলের সদর উপজেলার ভদ্রবিলা গ্রামে। তার জীবনের একটি অংশও কেটেছে এই গ্রামে। অন্য সবাই ভারতে পাড়ি জমালেও তার এক দাদা এখনো রয়েছেন ওই গ্রামে।

প্রণব মুখোপাধ্যায় ভারতের রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার খবরে এ গ্রামে আনন্দ উৎসব হয়েছিল। প্রণবের সুস্থতা কামনায় মন্দিরে মন্দিরে পূজা-অর্চনাও হয়।

টাইমস অব ইন্ডিয়া জানায়, ভারতীয় প্রেসিডেন্ট ৩ মার্চ ঢাকা সফরে এসে রাষ্ট্রপতি জিল্লুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত করবেন। ৫ মার্চ তিনি নয়া দিল্লি ফিরে যাবেন।

মুক্তিযুদ্ধে সহায়তার হাত বাড়িয়ে দেয়ার জন্য প্রণব মুখোপাধ্যায়কে সম্মাননা দেয়া হবে।

রবীন্দ্রনাথ ঠাকুরের সার্ধশত জন্মবার্ষিকীর সমাপনী অনুষ্ঠানে যোগ দিতে গত বছরের মে মাসে দুই দিনের সফরে ঢাকা এসেছিলেন প্রণব মুখোপাধ্যায়। তখন তিনি ছিলেন ভারতের অর্থমন্ত্রী।

শেয়ার করুন »

মন্তব্য করুন »