দাবি আদায়ে জাবি কর্মচারীদের ধর্মঘট » Leading News Portal : BartaBangla.com

বার্তাবাংলা ডেস্ক »

আহসান হাবীব, জাবিঃ

S.I.J.-06

বিক্ষোভ মিছিল, সমাবেশ ও ধর্মঘট পালনের মাধ্যমে আন্দোলন কর্মসুচী পালন করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কর্মচারীরা। ২ দফা দাবি নিয়ে আন্দোলনে নামেন জাবি কর্মচারী ইউনিয়ন ও
কর্মচারী সমিতির নেতা-কর্মীরা। তাদের প্রথম দাবি হল গত বছরের ন্যায় এবারো পোষ্য কোটায় তাদের সন্তানদের ভর্তি করাতে হবে এবং দ্বিতীয় দাবিটি হল চাকুরিরত অবস্থায় কোনো কর্মচারির মৃত্যু ঘটলে তার পরিবারের কাউকে যোগ্যতার ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ে চাকুরি দিতে হবে।

এই দাবিতে রোববার সকাল সাড়ে ৯টায় তারা পরিবহন চত্বর থেকে মিছিল শুরু করেন এবং তা বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার একই স্থানে এসে শেষ হয়। পরে সেখানে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন কর্মচারি ইউনিয়নের সভাপতি আব্দুর রহিম, কর্মচারি সমিতির সভাপতি আব্বাস আলী তালুকদার, প্রমুখ।
সমাবেশে কর্মচারি সমিতির সভাপতি আব্বাস আলী তালুকদার বলেন, কর্মসূচি প্রদানের মাধ্যমে আমাদের অধিকার আদায় করে নেয়া হবে।
এরপর তারা প্রশাসনিক ভবনে উপাচার্যের সাথে সভায় মিলিত হন এবং দ্বিতীয় দাবিটি মেনে নেবেন আর প্রথম দাবিটি সংশ্লিষ্ট সবার সাথে কথা বলে সিদ্ধান্ত নেবেন বলে জানান উপাচার্য অধ্যাপক মোঃ আনোয়ার হোসেন ।

উপাচার্যের আশ্বাসের পরিপ্রেক্ষিতে তারা আগামী ৪ মার্চ পর্যন্ত অপেক্ষা করবেন বলে জানা যায় । এর মধ্যে দাবি আদায় না হলে আগামী ৫ থেকে ৭ মার্চ আবারো ধর্মঘট কর্মসূচি পালন করা হবে বলে জানান কর্মচারী ইউনিয়নের সভাপতি আব্দুর রহিম ।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

আমি ফারজানা চৌধুরী তন্বী। লেখালিখি করি ফারজানা তন্বী নামে। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর করার পর আজ প্রায় পাঁচ বছর ধরে লেখালিখির সঙ্গেই আছি। বার্তাবাংলা’য় কাজ করছি সিনিয়র রিপোর্টার হিসেবে। আমার বিশেষ আগ্রহের ক্ষেত্র ফিচার, প্রযুক্তি আর লাইফস্টাইল। ভালো লাগে ভ্রমণ, বইপড়া, বাগান করা আর ইন্টারনেট নিয়ে পড়ে থাকা :)

মন্তব্য করুন »