রোববারের হরতালে বিএনপির সমর্থন » Leading News Portal : BartaBangla.com

বার্তাবাংলা ডেস্ক »

বার্তাবাংলা রিপোর্ট :: জামাত ও সমমনা ১২ দলের ডাকা রোববারের হরতালে প্রধান বিরোধীদল বিএনপি সমর্থন দিয়েছে। শনিবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলনে দলটির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ এ কথা জানান। এদিকে, শুক্রবার দেশের বিভিন্ন জায়গায় তাণ্ডবের জন্য সরকারকে দায়ী করেছেন বিএনপি নেতারা।

রিজভী বলেন, শুক্রবার দেশের বিভিন্ন জায়গায় তাণ্ডবের জন্য সরকারই দায়ী। সরকার যুদ্ধাপরাধীদের বিচারের নামে দেশকে মুক্তিযুদ্ধের পক্ষে-বিপক্ষে বিভক্ত করে সংঘাতের দিকে ঠেলে দিচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

এছাড়া ঠাকুরগাঁও ও দিনাজপুরে সমাবেশে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দেশের বিভিন্ন জায়গায় শুক্রবারের তাণ্ডবের জন্য সরকারকেই দায়ী করেন।

মির্জা ফখরুল বলেন, সরকারই সাম্প্রদায়িকতাকে উসকে দিচ্ছে এবং দেশকে সংঘাতের দিকে ঠেলে দিচ্ছে।

অন্যদিকে, জাতীয় প্রেসক্লাবে একুশে ফেব্রুয়ারির আলোচনায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, শাহবাগের আন্দোলন নিরপেক্ষ নয়। এটি দলীয় প্লাটফর্মে পরিণত হয়েছে, যা সরকারের ষড়যন্ত্রেরই অংশ।

সরকার যুদ্ধাপরাধীদের বিচারের নামে মুক্তিযুদ্ধের পক্ষে-বিপক্ষে বিভক্ত করে দেশকে অনিশ্চয়তার দিকে ঠেলে দিচ্ছে বলে মন্তব্য করেন বিএনপির এ নেতা।

প্রসঙ্গত, রাজধানীসহ সারাদেশে শুক্রবার বিক্ষোভ কর্মসূচির নামে জামাত-শিবির ও সমমনা ১২টি দল উগ্রবাদী কার্যক্রম পরিচালনা করে। এ সময় তারা জাতীয় পতাকার অবমাননা, শহীদ মিনার ভাঙচুর ও সাংবাদিকদের ওপর হামলা চালায়। তাদের বিক্ষোভ মিছিলে পুলিশ বাধা দিয়েছে—এ অভিযোগ এনে রোববার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় তারা।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

আমি ফারজানা চৌধুরী তন্বী। লেখালিখি করি ফারজানা তন্বী নামে। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর করার পর আজ প্রায় পাঁচ বছর ধরে লেখালিখির সঙ্গেই আছি। বার্তাবাংলা’য় কাজ করছি সিনিয়র রিপোর্টার হিসেবে। আমার বিশেষ আগ্রহের ক্ষেত্র ফিচার, প্রযুক্তি আর লাইফস্টাইল। ভালো লাগে ভ্রমণ, বইপড়া, বাগান করা আর ইন্টারনেট নিয়ে পড়ে থাকা :)

মন্তব্য করুন »