বার্তাবাংলা ডেস্ক »

Dating App

europa-leaguebg20130222023218বার্তাবাংলা ডেস্ক ::১-০ ব্যবধানে জিতেও ইউরোপা লিগের শেষ ষোলো নিশ্চিত করতে পারল না ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অ্যাটলেটিকো মাদ্রিদ। রুবিন কাজানের মাঠে রাদামেল ফ্যালকাওয়ের একমাত্র গোলে জিতেও দুই লেগ মিলিয়ে ২-১ ব্যবধানে শেষ ৩২ রাউন্ডেই বিদায় নিতে হলো তাদের। দারুণ প্রত্যাবর্তনেও ছিটকে যেতে হয়েছে লিভারপুলকে। তবে পরের রাউন্ড নিশ্চিত করেছে চেলসি ও টটেনহ্যাম হটস্পার।

বৃহস্পতিবার মস্কোতে ৮৪ মিনিটে একমাত্র গোলটি করেন ফ্যালকাও। কিন্তু গত সপ্তাহে ঘরের মাঠে দুই গোলে পিছিয়ে থাকার মাশুল গুনতে হলো বিদায় নিয়ে। শেষ মুহূর্তে দশজনের রুবিন কাজানের জালেও আর বল জড়াতে পারেনি অ্যাটলেটিকো।

অন্য ম্যাচে দারুণ প্রত্যাবর্তনের পরও ডিফেন্ডার জেমি ক্যারেঘারের ভুলের মাশুল ভালোভাবেই গুনতে হলো লিভারপুলকে। এনফিল্ডে ১৯ মিনিটে হাল্কের গোলে পিছিয়ে পড়ে তারা। তবে লুইস সুয়ারেজ ও অ্যালেনের গোলে ৩-১ এ লিভারপুল জিতলেও গুরুত্বপূর্ণ অ্যাওয়ে গোলের সুবাদে পরের পর্ব নিশ্চিত করে জেনিত সেন্ট পিটার্সবার্গ। প্রথম লেগে ২-০ গোলে জয় পায় রাশিয়ান ক্লাবটি।

১-০ গোলে এগিয়ে থেকে ঘরের মাঠে চেক প্রজাতন্ত্র ক্লাব স্পার্তা প্রাগের মুখোমুখি হয়েছিল চেলসি। প্রথমার্ধে পিছিয়ে পড়লেও ইডেন হ্যাজার্ডের সমতাসূচক গোলে পরের পর্ব নিশ্চিত করল ব্লুরা। দ্বিতীয় লেগ ১-১ গোলে ড্র করে ইংলিশ ক্লাব।

প্রথম লেগে ২-১ গোলে এগিয়ে থাকা টটেনহ্যাম ডেম্বেলের সমতা ফেরানো গোলে শেষ ১৬ নিশ্চিত করেছে। ১৭ মিনিটে গোনালোসের গোলে এগিয়ে যায় লিওন। শেষ মুহূর্তে বেলজিয়ান ফুটবলারের গোলে সহজেই শেষ ৩২ বাধা পেরোল স্পার্সরা।

সিএফআর ক্লুজের বিপক্ষে অগ্নিমূর্তি ধারণ করে দুই লেগে ৫-০ ব্যবধানে পরের রাউন্ডে উঠেছে ইতালিয়ান ক্লাব ইন্টার মিলান। গুয়ারিনের জোড়া গোলের পর বেনাসির গোলে দ্বিতীয় লেগে ৩-০ ব্যবধানে জয় পায় ইন্টার।

কোয়ার্টার ফাইনালের টিকিট পেতে ভিক্টোরিয়া প্লজেনের মুখোমুখি হবে ফেনারবাখ। এছাড়া বেনফিকা-বরডুক্স, আনঝি মাখাচকালা-নিউক্যাসেল ইউনাইটেড, স্টুটগার্ট-লাজিও লড়বে পরের রাউন্ডে। টটেনহ্যামের মাঠে লড়বে ইন্টার মিলান, আর চেলসি মুখোমুখি হবে স্টুয়া বুকুরেস্তির। আর রুবিন কাজান লেভান্তের, বাসেলের সঙ্গে লড়বে জেনিত সেন্ট পিটার্সবার্গ।

দুই লেগের শেষ ষোলোর প্রথমটি হবে ৭ মার্চ, আর দ্বিতীয়টি ১৪ মার্চ।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »