জামায়াত-শিবির নিষিদ্ধের আল্টিমেটাম আসতে পারে » Leading News Portal : BartaBangla.com

বার্তাবাংলা ডেস্ক »

shabagবার্তাবাংলা রিপোর্ট :: শাহবাগের গণজাগরণ চত্বরে ১৭ দিন ধরে চলা বিক্ষোভ কর্মসূচি থেকে জামায়াত-শিবিরকে নিষিদ্ধ করতে সময়সীমা বেঁধে দিতে যাচ্ছে সংশ্লিষ্টরা।

বৃহস্পতিবারের মহাসমাবেশ থেকে এ আল্টিমেটাম দিয়ে আপাতত চলমান কর্মসূচি স্থগিত হতে পারে। কর্মসূচির খানিক হেরফেরও হতে পারে বলে জানা গেছে।

গত শুক্রবার সমাবেশের মধ্য দিয়ে আন্দোলন কর্মসূচী সংক্ষিপ্ত করার ঘোষণা দিলেও ওই রাতে ব্লগার আহমেদ রাজীব হায়দার নৃশংসভাবে খুন হন। তাৎক্ষণিকভাবে বিক্ষোভকারীরা সংক্ষিপ্ত কর্মসূচী প্রত্যাহার করে নতুন করে আন্দোলনের ডাক দেয়। এরপর থেকেই আবারও দিন-রাত ২৪ ঘণ্টা টানা অবস্থান নিয়ে শাহবাগ প্রজন্ম চত্বরে আন্দোলন করে আসছেন তারা।

এরই ধারাবাহিকতায় গত ১৮ ফেব্রুয়ারি আন্দোলনের নতুন কর্মসূচী ঘোষণা করা হয়। আন্দোলনে নেতৃত্বদানকারী কয়েকজনের সঙ্গে কথা বলে জানা গেছে বৃহস্পতিবার মহাসমাবেশ থেকে জামায়াত নিষিদ্ধের দাবিতে আলটিমেটামসহ পরবর্তী কর্মসূচির ঘোষণা দিয়ে আন্দোলন আপাতত স্থগিত করা হতে পারে।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

আমি ফারজানা চৌধুরী তন্বী। লেখালিখি করি ফারজানা তন্বী নামে। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর করার পর আজ প্রায় পাঁচ বছর ধরে লেখালিখির সঙ্গেই আছি। বার্তাবাংলা’য় কাজ করছি সিনিয়র রিপোর্টার হিসেবে। আমার বিশেষ আগ্রহের ক্ষেত্র ফিচার, প্রযুক্তি আর লাইফস্টাইল। ভালো লাগে ভ্রমণ, বইপড়া, বাগান করা আর ইন্টারনেট নিয়ে পড়ে থাকা :)

মন্তব্য করুন »