মাতৃভাষা দিবসে যান চলাচলে বিধিনিষেধ » Leading News Portal : BartaBangla.com

বার্তাবাংলা ডেস্ক »

Amar+Ekushey+Route+Map+(2)আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন নির্বিঘ্ন করতে আজ সন্ধ্যা থেকে বৃহস্পতিবার বিকাল পর্যন্ত রাজধানীর কয়েকটি সড়কে যান চলাচল নিয়ন্ত্রিত রাখবে ঢাকা মহানগর পুলিশ।
পুলিশের তরফ থেকে বলা হয়েছে, আজ সন্ধ্যা ৭টা থেকে বৃহস্পতিবার বিকাল ৩টা পর্যন্ত শিক্ষা ভবন ক্রসিং-দোয়েল চত্বর- বাংলা একাডেমী- টিএসসি মোড়- নীলক্ষেত সড়ক- নিউ মার্কেট ক্রসিং- নিউমার্কেট ১ নম্বর গেইট- পিলখানা সড়ক; আজিমপুর বেবি আইসক্রিম মোড়- পলাশী ক্রসিং- এসএম হল- জগন্নাথ হলের সামনের সড়ক; শাহবাগ ক্রসিং- টিএসসি মোড়; সলিমুল্লাহ এতিম খানা- আজিমপুর মেটার্নিটি- আজিমপুর সড়ক- ছোট দায়রা শরীফ- আজিমপুর বটতলা বিশ্ববিদ্যালয় স্টাফ কোয়ার্টার- নিউ পল্টন লেনে গাড়ি চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে। এ ছাড়া আজিমপুর কবরস্থানে যাওয়ার জন্য নাজিম উদ্দিন সড়ক- বাবুপুরা সড়ক, কলেজ সড়ক ব্যবহারের অনুরোধ করা হয়েছে।
আব্দুল গণি সড়ক ও তাপখানা সড়ক এলাকার অধিবাসীদের গোরস্থানে যাওয়ার জন্য শিক্ষা ভবন ক্রসিং দিয়ে দোয়েল চত্বর- বাংলা একাডেমী- টিএসসি মোড়- নীলক্ষেত সড়ক- নিউ মার্কেট ক্রসিং- নিউমার্কেট ১ নম্বর গেইট- পিলখানা সড়ক ব্যবহার করতে হবে। ছাড়া শহীদ ক্যাপ্টেন মনসুর আলী সরণি (পার্ক এভিনিউ),  সেগুন বাগিচা ও শাহবাগ এলাকার অধিবাসীদের শাহবাগ ক্রসিং দিয়ে টিএসসি মোড়- নীলক্ষেত সড়ক- নিউ মার্কেট ক্রসিং- নিউ মার্কেট ১ নম্বর গেইট- পিলখানা সড়ক হয়ে গোরস্থানের উত্তর গেট দিয়ে গোরস্থানে প্রবেশ করতে বলা হয়েছে। প্রকৌশল বিশ্ববিদ্যালয়, ঢাকা মেডিক্যাল কলেজ, বকশী বাজার, পলাশী, ঢাকেশ্বরী মন্দির, লালবাগ, উর্দু রোড, আজিমপুর ও চকবাজার এলাকার বাসিন্দারা সলিমুল্লাহ এতিমখানা- আজিমপুর মেটার্নিটি- আজিমপুর সড়ক- ছোট দায়রা শরীফ- আজিমপুর বটতলা বিশ্ববিদ্যালয় স্টাফ কোয়ার্টার- নিউ পল্টন লেন হয়ে উত্তর গেইট দিয়ে গোরস্থানে প্রবেশ করতে পারবেন। আজিমপুর কবরস্থান এলাকা থেকে যারা কেন্দ্রীয় শহীদ মিনারে যাবেন তাদের কবরস্থানের মূল গেইট থেকে আজিমপুর সড়ক- আজিমপুর বেবি আইসক্রিম মোড়- পলাশী ক্রসিং- এসএম হল এবং জগন্নাথ হলের সামনের সড়ক ব্যবহার করতে বলা হয়েছে।
বাবুপুরা সড়ক, নাজিম উদ্দিন সড়ক, বকশী বাজার, পলাশী, চকবাজার, উর্দু রোড ও ঢাকেশ্বরী সড়ক এলাকার অধিবাসীদের যারা সরাসরি শহীদ মিনারে যেতে চান তাদের পলাশী ক্রসিং- এসএম হল এবং জগন্নাথ হলের সামনের রাস্তা ব্যবহার করতে বলা হয়েছে। আব্দুল গণি সড়ক, তোপখানা সড়ক ও শহীদ ক্যাপ্টেন মনসুর আলী সরণির বাসিন্দাদের যারা গোরস্থানে না গিয়ে শহীদ মিনারে যেতে চান তাদের শিক্ষাভবন ক্রসিং- দোয়েল চত্বর ক্রসিং- বাংলা একাডেমী- টিএসসি  মোড়- নীলক্ষেত পুলিশ ফাঁড়ি মোড়- পলাশী মোড়- এসএম হল এবং জগন্নাথ হলের সামনের রাস্তা দিয়ে শহীদ মিনারে যেতে হবে। এছাড়া বাংলা মটর ও  শেরাটন ক্রসিং হয়ে যারা শহীদ মিনার যেতে চান তাদের শাহবাগ ক্রসিং হয়ে টিএসসির মোড়- নীলক্ষেত পুলিশ ফাঁড়ি মোড়- পলাশী মোড়- এসএম হল এবং জগন্নাথ হলের সামনের রাস্তা দিয়ে শহীদ মিনারে যেতে অনুরোধ করেছে মহানগর পুলিশ। কাঁটাবন হয়ে যারা শহীদ মিনার যাবেন, তাদের কাঁটাবন ক্রসিং হয়ে নীলক্ষেত পুলিশ ফাঁড়ি মোড়- পলাশী মোড়- এসএম হল এবং জগন্নাথ হলের সামনের রাস্তা ব্যবহার করতে হবে। রোকেয়া হল, শামসুন্নাহার হল এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ভবন এলাকা থেকে সরাসরি শহীদ মিনারে যেতে চাইলে নীলক্ষেত পুলিশ ফাঁড়ি মোড়- পলাশী মোড়- এসএম হল এবং জগন্নাথ হলের সামনের রাস্তা দিয়ে যেতে বলা হয়েছে।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »