জাবিতে শিবির সন্দেহে বহিরাগত আটক » Leading News Portal : BartaBangla.com

বার্তাবাংলা ডেস্ক »

jahangirnagar universityআহসান হাবীব, জাবি থেকে :: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শিবির কর্মী সন্দেহে মোঃ রবিউল ইসলাম রুবেল (২২) নামে এক বহিরাগতকে আটক করেছে শিক্ষার্থীরা।  তার পিতার নাম শেখ বজলুর রহমান, বাড়ী খুলনা জেলার খান জাহান আলী থানায়। দুপুরে যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবিতে মিছিল ও সমাবেশে বক্তব্যদানকারী ও শ্লোগানদাতাদের সন্দেহজনক ছবি তোলা দেখে শিক্ষার্থীরা তাকে বিভিন্ন প্রশ্ন করেন। প্রশ্নের জবাবে সে বিভিন্নবার বিভ্রান্তিমূলক উত্তর দেয়। এরপর শিক্ষার্থীরা তার কাছ থেকে চারটি পরিচয়পত্র, ২টি মোবাইল ফোন, ৫টি সিম কার্ড উদ্ধার করা হয়। এরপর তার মোবাইল ঘেঁটে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিবির এর সভাপতির ভিডিও ক্লিপ পাওয়া যায়। তাছাড়া তার ফেসবুক ওয়ালে শাহবাগে চলমান আন্দোলন বিরোধী বিভিন্ন ছবি এবং এ সম্পর্কে কুরুচিপূর্ণ মন্তব্য পাওয়া যায়। তার ফেসবুক মেসেজে “ ব্লগার ইজ ডেড” লেখা একটি লেখা পাওয়া যায়, যা ব্লগার রাজীবের নিহত হওয়ার সাথে ইঙ্গিতপূর্ণ। এ বিষয়ে জাহাঙ্গীরনর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে প্রক্টর এম. সোহেল বলেন, “ শিবিরের সাথে তার একটা সংযোগ আমরা পাচ্ছি”। পরবর্তীতে তাকে আশুলিয়া থানায় সোপর্দ করা হয়।

এদিকে শিক্ষার্থীরা, গণজাগরন মঞ্চ এর ব্যানারে যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে । মিছিলটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক ঘুরে শহীদ মিনারে গিয়ে শেষ হয়। এছাড়া একই দাবিতে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ ছাত্রলীগ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার নেতা-কর্মীরাও। এই মিছিলটি পরিবহবন চত্বর থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার একই স্থানে গিয়ে শেষ হয়।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

আমি ফারজানা চৌধুরী তন্বী। লেখালিখি করি ফারজানা তন্বী নামে। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর করার পর আজ প্রায় পাঁচ বছর ধরে লেখালিখির সঙ্গেই আছি। বার্তাবাংলা’য় কাজ করছি সিনিয়র রিপোর্টার হিসেবে। আমার বিশেষ আগ্রহের ক্ষেত্র ফিচার, প্রযুক্তি আর লাইফস্টাইল। ভালো লাগে ভ্রমণ, বইপড়া, বাগান করা আর ইন্টারনেট নিয়ে পড়ে থাকা :)

মন্তব্য করুন »