বার্তাবাংলা ডেস্ক »

বাংলাদেশ সময় শনিবার সকালে পর্দা উঠেছে কোপা আমেরিকা কাপের শতবর্ষী বিশেষ আসরের। আয়োজক মার্কিন যুক্তরাষ্ট্রকে এদিন ২-০ গোলে হারিয়ে আসরের শুভ সূচনা করেছে কলম্বিয়া।
লাতিন আমেরিকা অঞ্চলের ঐতিহ্যবাহী ও সবচাইতে মর্যাদাপূর্ণ ফুটবল আসরের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছিল যুক্তরাষ্ট্র ও কলম্বিয়া। শনিবার সকালে (বাংলাদেশ সময় সকাল সাড়ে ৭টা) ক্যালিফোর্নিয়ার লেভি স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় ‘এ’ গ্রুপের এ ম্যাচটি। এদিন শুরু থেকে মাঠ দখলে রাখে কলম্বিয়া। প্রথমার্ধ্বের ৮ মিনিটেই স্বাগতিকদের বিপক্ষে লিড নেয় ২০০১ সালের এই শিরোপা জয়ী দলটি। গোলটি করেন জাপাটার। এরপর ম্যাচের ৪২ মিনিটে বিতর্কিত একটি পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে রাখেন রদ্রিগেজ। ২-০ গোলে বিরতিতে যায় কলম্বিয়া।
এরপর দ্বিতীয়ার্ধ্বের খেলা শুরু হলে গোল করার সুযোগ খোঁজেন উভয় পক্ষ। কিন্তু নির্ধারিত সময়ের পর অতিরিক্ত সময় খেলা হলেও গোলের দেখা পায়নি কেউ। ফলে শেষ পর্যন্ত জয় দিয়ে টুর্নামেন্টে শুভ সূচনা করে কলম্বিয়া।
উল্লেখ্য, কোপা আমেরিকার এটি বিশেষ আসর। গত বছর চিলির মাঠে অনুষ্ঠিত হয়েছিল সর্বশেষ আসরটি। নিয়ামানুযায়ী প্রতি ৪ বছর পর পর অনুষ্ঠিত হয় এই আসর। তবে চলতি বছর শতবর্ষে পা রেখেছে কোপা আমেরিকা। ‘সেঞ্চুরির’ মাইলফলক উদযাপনেই আয়োজন করা হয়েছে কোপা আমেরিকার এই বিশেষ আসর। যেখানে স্বাগতিক যুক্তরাষ্ট্রসহ মোট ১৬ দেশ অংশ নিচ্ছে। এর মধ্যে লাতিন আমেরিকান দেশ ১০, বাকি ৬টি কনকাকাফ অঞ্চলের দেশ।

শেয়ার করুন »

মন্তব্য করুন »